গিয়াস উদ্দিনকে কুপিয়ে আহতের অভিযোগে বানিয়াচং থানায় মিথ্যা মামলা : শালিসে নির্দোষ আলামিন

দৈনিক অনুসন্ধান স্টাফ : বানিয়াচংয়ে টম টম ম্যানেজার গিয়াস উদ্দিনকে রাতের আধারে কুপিয়ে জখম করার অভিযোগ এনে ব্যবসায়ী আলআমীনের উপর বানিয়াচং থানায় মিথ্যা অভিযোগ করে বিপাকে পড়েছেন বাদী। অভিযোগের বিষয়টি উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া ও যুবলীগ সেক্রেটারী শেখ আলমগীর মিয়ার মধ্যস্ততায় শনিবার তারাবির নামাজের পর উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন মাষ্টারের বাড়িতে তারই সভাপতিত্বে এক শালিস বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে অসংখ্য সাক্ষীদের মাধ্যমে প্রমানিত হয় গিয়াস উদ্দিনের আনীত অভিযোগ মিথ্যা। ঘটনার সময় অভিযুক্ত আলামিন, ইউনুছ মিয়া যার যার বাড়িতে অবস্থান করছিলেন প্র্রমানিত হওয়ায় অকারনে তাদের হয়রানির দায়ে গিয়াস উদ্দিন আলামিনের পিতার নিকট দু:খ প্রকাশ করে। গিয়াস উদ্দিন বড়বাজার বাবুর বাজার টম টম  সমিতির ম্যানেজার ও তাম্বলীটুলা গ্রামের ইদ্রিছ উল্লার পুত্র।

জানা যায় বানিয়াচং বড় বাজার এড়িয়ায় কে বা কাহারা টম টম ম্যানেজার কে কুপিয়ে মারাত্বক জখম করে, এরই ধারাবাহিকতায় গিয়াসউদ্দিন প্রায় ২০ দিন আগে  একটি মনগড়া লিখিত অভিযোগ ব্যবসায়ী আলআমীন,ইউনুছ মিয়া,ও মোস্তাকিম মিয়ার উপর বানিয়াচং থানায় দায়ের করে।

এ বিষয়ে অনুষ্ঠিত শালিস বৈঠকে উভয় পক্ষের জবানবন্দি গ্রহন করলে ব্যবসায়ী আলআমীন সহ অন্যান্যরা নির্দোষ প্রমানিত হয়। এতে বৈঠকের মুরুব্বীরা গিয়াস উদ্দিনের উপর ক্ষুব্ধ হন্। শালিসানরা গিয়াসউদ্দিন কে এ ধরনের নাটক যেন আর ভবিৎসতে আর না হয়,এজন্য সতর্ক ও হুশিয়ারী দিয়েছেন  এবং নিজ উদ্যোগে থানা থেকে অভিযোগ প্রত্যাহারের জন্য গিয়াস উদ্দিনকে নির্দেশ দেন। ভৌতিক বিষয়টি শালিসে নিস্পত্তি হওয়ায় এলাকায় স্বস্তি ফিরে আসে।

শালিস বৈঠকে অন্যানের মাঝে উপস্তিত ছিলেন, বড় বাজার ব্যবসায়ী কল্যান সমিতির সভাপতি জয়নাল আবেদিন, ,সাবেক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান খানউপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহাজাহন মিয়া, আওয়ামিলীগ নেতা আবুল হোসেন,যুবলীগ সেক্রেটারী শেখ আলমগীর মিয়া,হবিগন্জ পল্লীবিদ্যুৎ সমিতির সেক্রেটারী খায়রুল বাশার সুহেল, দৈনিক অনুসন্ধান পত্রিকার সম্পাদক ও প্রকাশক জীবন আহমেদ লিটন, উপদেষ্ঠা আনোয়ার হোসেন, বার্তা সম্পাদক মোঃ সুজন মিয়া, আংগুর মিয়া,সর্দার ইনচাব আলী, ইউপি মেম্বার সাহেদ আলী,বিলাল মেম্বার,শালিস ব্যক্তিত্ব হান্নান মিয়া,তাহের মিয়া, মানিক মিয়া,আলতাব হোসেন মিয়া,তজিবুর মিয়া,, ও এলাকার শতাধিক মুরুব্বী ও যুব সমাজ।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

বানিয়াচংয়ে জুয়া সম্রাট অপুর ছত্রছাঁয়ায় তরুণরা বিপদগামী

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

সাংবাদিক পুলিশ একে অপরের সহযোগী : বানিয়াচং থানার ওসি এমরান হোসেন

বানিয়াচংয়ে ইউএনও লাঞ্চিত : ব্যবসায়ী নেতাদের দুঃখ প্রকাশ

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান