বানিয়াচংয়ে ইউএনও লাঞ্চিত : ব্যবসায়ী নেতাদের দুঃখ প্রকাশ

জীবন আহমেদ লিটন \ হবিগঞ্জের বানিয়াচংয়ের বড়বাজারে ব্যবসা প্রতিষ্ঠানে মোবাইল কোর্ট পরিচালনার সময় ইউএনও মাসুদ রানা ও বিএসটি আই’র পরিদর্শক পারভেজ মিয়াকে লাঞ্চিত করেছেন ব্যবসায়ীরা। এসময় শত শত ব্যবসায়ী দোকান বন্ধ করে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেন। ঘটনাটি ঘটেছে বুধবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে। তবে ঘটনাটি অনাকাক্সিক্ষত বলে দুঃখ প্রকাশ করেছেন ব্যবসায়ী নেতারা।

সূত্র জানায় বুধবার দুপুরে ইউএনও মাসুদ রানা ও সিলেট বিএসটিআই এর পরিদর্শক মোহাম্মদ পারভেজ মিয়া বানিয়াচং থানার এস আই ফিরোজ আল মামুন ও সঙ্গীয় ফোর্সের সহযোগীতায় স্থানীয় বড়বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এসময় মদিনা হোটেল এন্ড বেকারীকে ২৫ হাজার টাকা ও ফাতেমা গার্মেন্টসকে ১০ হাজার, নোভা বস্ত্রালয়কে ৫ হাজার টাকা সহ মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় ফাতেমা গার্মেন্টস এর কর্মচারী টাকা দিতে বিলম্ব করায় তাকে পুলিশ ভ্যানে তোলে নেন আইন প্রয়োগকারীরা। এ ঘটনায় আশপাশের ব্যবসায়ীরা ক্ষুব্দ হয়ে ইউএনওর উপর চড়াও হলে ইউএনও দ্রুত গাড়ি নিয়ে স্থান ত্যাগ করেন। এসময় উত্তেজিত ব্যবসায়ীরা গাড়িতে ঢিল ছুড়েন এবং শত শত ব্যবসায়ীরা দোকান বন্ধ করে ইউএনও মাসুদ রানার অপসারণ চেয়ে ঘন্টাব্যাপী বিক্ষোভ করেন।

উদ্ভুত পরিস্থিতি সামাল দিতে আলহাজ্ব মোঃ জয়নাল আবেদীনের নেতৃত্বে ইউএনওর কার্যালয়ে গিয়ে ঘটনাটি অনাকাঙ্ক্ষিত বলে তার কাছে দুঃখ প্রকাশ করেন। পরে ওই ব্যবসায়ী নেতারা উত্তেজিত ব্যবসায়ীদেরকেও শান্ত করেন।

ইউএনও মাসুদ রানা জানান, সরকারী আইন মোতাবেক মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। এতে করে কিছু ব্যবসায়ীরা মোবাইল কোর্টের বিরুদ্ধাচারণ করছেন। এর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া যেত। কিন্তু ব্যবসায়ী নেতা জয়নাল আবেদীনসহ অন্যান্যদের অনুরোধে আমি উপজেলার একজন অভিবাবক হিসেবে পরবর্তী কার্যক্রম থেকে বিরত রয়েছি।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

ব্যাপক উন্নয়ন করায় এমপি  মজিদ খানকে বানিয়াচং ইফা শিক্ষক সমিতির উষ্ণ সংবর্ধনা

শেখ হাসিনার দুরদর্শী চিন্তায়ই দেশে বৈপ্লবিক উন্নয়ন করা সম্ভব হচ্ছে; আব্দুল মজিদ খান এমপি

বানিয়াচংয়ের বিশিষ্ট মুরুব্বী সঈদ আলী আর নেই, এমপি আব্দুল মজিদ খানের শোক