তথ্যপ্রযুুক্তির কল্যাণে ভুমিখাতে হয়রানি বহুলাংশে কমেছে : এমপি আব্দুল মজিদ খান

জীবন আহমেদ লিটন : বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খান বলেছেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে ভুমিসেবাকে আধুনিকায়ন করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিন্তা-চেতনার ফলে ভুমিসেবা আজ জনগণের দোরগোড়ায়। আগামীতে এ সেবাকে মানুষের হাতের মুঠোয় নিয়ে যেতে কাজ চলমান। জনগনণ সম্পৃক্ত সকল প্রতিষ্ঠানকে দুনীতিমুক্ত রাখতে হলে পুরো সিস্টেমের পরিবর্তন কাজ জোরালো করা হচ্ছে। তথ্যপ্রযুক্তির কল্যাণে ভুমিসেবা গ্রহীতাদের হয়রানি বহুলাংশে কমে দেশ উন্নদ হচ্ছে। এসব অগ্রযাত্রাকে থামানোর জন্য সরকারের বিরুদ্ধে দেশে-বিদেশে চক্রান্ত চরছে। যার হাতধরে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে সেই বিচক্ষণ নেত্রী শেখ হাসিনাকে আবারও রাষ্ট্র ক্ষমতায় দেখতে চান এদেশের জনগণ। সকল চক্রান্ত রুখে দিয়ে আগামীতেও আওয়ামীলীগ সরকার গঠন করবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।

তিনি আরও বলেন ডিজিটাল প্রযুক্তির ফলে ইচ্ছা করলে ঘরে বসেই কম্পিউটার বা মোবাইল অ্যাপসের মাধ্যমে খাজনা প্রদানসহ বিভিন্ন সুযোগ-সুবিধা ভোগ করতে পারছেন জনগণ। আর যতটুকু সমস্যা রয়েছে সেটা সিস্টেম এর কারণে। আশাকরি সে সমস্যাগুলোও ক্রমাগত দূর হয়ে যাবে। কোন ক্ষেত্রেই যেন সাধারণ মানুষ হয়রানির শিকার না হন সেদিকে লক্ষ্য রাখতে তহসিলদারসহ কর্মকর্তাদের প্রতি আহবান জানান।

শুক্রবার (২৬ মে) বিকাল ৪টায় স্থানীয় ৩ নং ইননিয়ন পরিষদ সভাককক্ষে বানিয়াচংয়ে ভূমিসেবা সপ্তাহ ২০২৩ উপলক্ষে অনলাইন ভূমিসেবা বিষয়ক জনসচেতনতামূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহের সভাপতিত্বে ও কামরান হাসান রুবেল এর সঞ্চালণায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারুক আমিন তালুকদার,

সহকারি কমিশনার (ভূমি) মোঃ নাজমুল হাসান, ৩নং দক্ষিণ-পূর্ব ইউপি চেয়ারম্যান মোঃ আরফান উদ্দিন, ১৪নং ইউপি চেয়ারম্যান শেখ মিজানুর রহমান ও বানিয়াচং মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শিব্বির আহমদ আরজু। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বানিয়াচং মডেল প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি জীবন আহমেদ লিটন,

উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান মিয়া, মাস্টার শেখ আবুল মনসুর তুহিন, সাংবাদিক শেখ নুরুল ইসলাম ও ইউপি সদস্য সুমন আখঞ্জীসহ বিভিন্ন শ্রেণিপেশার ব্যক্তিবর্গ।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

নবীগন্জে করোনা মোকাবেলায় অবিরাম ছুটছেন এসিল্যান্ড সুমাইয়া

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

বানিয়াচংয়ে রাস্তা পাকা করনে কারচুপি ও ধীরগতি: লিখিত অভিযোগ দায়ের

লাখাইয়ে প্রচারাভিযানে বনবিভাগের কর্মকর্তারা বলেছেন অতিথি পাখি শিকার করলেই জেল- জরিমানা

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান