শেখ রাসেলের জন্মদিনে সাতক্ষীরা জেলা ছাত্রলীগের উদ্যোগ শিশুদের শিক্ষা সামগ্রী বিতরণ

জেলা প্রতিনিধি : হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৭ তম জন্ম বার্ষিকী উপলক্ষে শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করে সাতক্ষীরা জেলা ছাত্রলীগ ।

রবিবার বিকাল ৫ টায় সাতক্ষীরা জেলা স্টেডিয়াম সংলগ্ন শিশু পার্কে সাতক্ষীরা জেলা ছাত্রলীগ নেতা কাজী হাশিম উদ্দীন হিমেলের নেতৃত্বে উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন, সাবেক পৌর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃজাহিদ হাসান, সাবেক পৌর ছাত্রলীগের সাংগঠনিক মাহফুজ আলী সুজল,পৌর ছাত্রলীগের সৈয়দ রহিত মোসলেম, সাতক্ষীরা সরকারি কলেজ ছাত্রলীগের এজাজুস সালেহিন শীতল, শেখ আসিফ, জিম,মিরাজ, সাতক্ষীরা পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের সাকিব হোসেন, রাব্বি ও জি এম ফরহাদ প্রমুখ ছাত্রলীগ নেতাকর্মী বৃন্দ ।

এ সময় ছাত্রলীগ নেতা কাজী হাশিম উদ্দীন হিমেল বলেন , শহীদ শেখ রাসেলকে স্মরণ করে ও তার প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেই আজকে শিশুদের মাঝে এই শিক্ষা সামগ্রী বিতরণ। তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যায় জড়িত দণ্ডপ্রাপ্ত খুনিরা এখনও পৃথিবীর বিভিন্ন দেশে পলাতক আছে। দণ্ডপ্রাপ্ত এসব পলাতক খুনিদের দেশে ফিরিয়েএনে ফাঁসির রায় কার্যকর করা বর্তমানে সময়ের দাবি।

১৯৬৪ সালের এই দিনে ধানমণ্ডির ৩২ নম্বরে ভবনে বঙ্গবন্ধু ও বঙ্গমাতার কোল আলো করে জন্মগ্রহণ করেন শেখ রাসেল । ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। সেই হত্যাকাণ্ড থেকে রক্ষা পাইনি শিশু রাসেলও । ঘার্তকের নির্মম বুলেট তার বক্ষ ভেদ করে।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

হতদরিদ্র নারীদের ছাগল ও মুরগী দিলো কুষ্টিয়া অগ্রযাত্রায় মানব কল্যাণ ফা্‌উন্ডেশন

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

পিতা-মাতাসহ ৪ জনকে হত্যার পর জীবিত থাকা শিশু সাতক্ষীরা জেলা প্রশাসকের কোলে

কুষ্টিয়ায় করোনা রোগীদের পাশে বঙ্গবন্ধুর অনুসারী শহর ছাত্রলীগ