মিন্নিসহ ৬ জনের ফাঁসির আদেশ : স্বামী রিফাতকে নিজেই খুন করে স্ত্রী

ষ্টাফ রিপোর্টার :  এক স্বামী গোপনে আরেক স্বামী প্রকাশ্য ! একসময় প্রকাশ্যে সংসার করা স্বামী রিফাতকে পরিকল্পিতভাবে খুন করে দুথর্র্ষ নারী আয়েশা সিদ্দিকা মিন্নি। বরগুনার সেই আলোচিত রিফাত শরীফ হত্যাকান্ডে রায়ে মিন্নিসহ ৬ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। সাথে  প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। হত্যাকান্ডের মামলা থেকে ৪ জন খালাস পেয়েছেন। বুধবার (৩০ সেপ্টেম্বর) বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান ওই ঐতিহাসিক রায় প্রদান করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর  অ্যাডভোকেট ভূবন চন্দ্র হালদার দৈনিক অনুসন্ধানকে জানান, যাদের বিরুদ্ধে ফাঁসির রায় দেয়া হয়েছিল তারা হলো মো. রাকিবুল হাসান ওরফে রিফাত ফরাজী (২৩), আল কাইয়ুম ওরফে রাব্বি আকন (২১), মোহাইমিনুল ইসলাম সিফাত (১৯), রেজোয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয় (২২), মো. হাসান (১৯) ও আয়শা সিদ্দিকা মিন্নি (১৯)। খালাসপ্রাপ্তরা হলেন- মো. মুসা (২২), রাফিউল ইসলাম রাব্বি (২০), মো. সাগর (১৯) ও কামরুল হাসান সায়মুন (২১)।

উল্লেখ্য ২০১৯ সালের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে সকাল ১০ টার দিকে প্রকাশ্যে  রিফাত শরীফকে (২৫) কে নয়নবন্ড ও তার সহযোগীরা হত্যা করে। হত্যাকাণ্ডের সময় রিফাতের স্ত্রী মিন্নি ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। পরদিন ২৭ জুন মো. আবদুল হালিম দুলাল শরীফ বাদী হয়ে এ হত্যাকাণ্ডের ঘটনায় ১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো পাঁচ থেকে ছয়জনকে আসামি করে সদর থানায় একটি হত্যা মামলা  করেন। মামলায় উল্লেখ করা ১২ আসামি হলেন, সাব্বির আহম্মেদ নয়ন, মো. রিফাত ফরাজী, মো. রিশান ফরাজী, চন্দন, মো. মুসা, মো. রাব্বি আকন, মোহাইমিনুল ইসলাম সিফাত, রায়হান, মো. হাসান, রিফাত, অলি ও টিকটক হৃদয়।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

বঙ্গবন্ধু ‍ছিলেন নির্যাতিত মানুষের মুুক্তির দূত ও স্বাধীনতার প্রতীক ; আব্দুল মজিদ খান এমপি

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

এমসি কলেজে গণধর্ষণের প্রতিবাদে ঢাকাস্হ সিলেট বিভাগ জাতীয়তাবাদী ছাত্র ফোরামের মানববন্ধন

ক‌রোনায় এইচএসসি পরীক্ষার্থীদের মাথায় দুশ্চিন্তার ভাঁজ 

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান