বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেছেন মাসুদ রানা

জীবন আহমেদ লিটন ॥ হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেছেন মাসুদ রানা। তিনি বৃহস্পতিবার (১৮ জুন) অপরাহ্নে আনুষ্ঠানিকভাবে বানিয়াচংয়ের নতুন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হিসেবে যোগদান করেন।

পদোন্নতি জনিত কারনে বদলীকৃত উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মামুন খন্দকারের স্থলাভিষিক্ত হলেন ইউএনও মাসুদ রানা।

সূত্র জানায়, মাসুদ রানা ৩৩ তম বিসিএস ক্যাডার হিসেবে নিয়োগ লাভ করে প্রথমে শেরপুর জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্র্রেট হিসেবে যোগদান করেন। সেখানে তার কর্মযজ্ঞের মাধ্যমে বেশ সুনাম অর্জন করে সিলেট কোম্পানিগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) হিসেবে পদোন্নতি লাভ করেন।

কোম্পানিগঞ্জেও তিনি দক্ষতার সাথে দায়িত্ব পালন করে হবিগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিসেবে যোগদান করেন।

হবিগঞ্জ সদর এসিল্যান্ড থাকাকালীন সময়ে জেলা প্রশাসকের নির্দেশে তিনি পুরাতন খোয়াই নদী দখলমুক্ত ও রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদে নেতৃত্ব দিয়েছেন। তিনি মোবাইলকোর্টসহ বিভিন্ন জনহিতকর কাজ করে জেলায় একজন সাহসি, দক্ষ ও সৎ-কর্মট এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এর খ্যাতি অর্জন করেন।

এরপর তিনি পদোন্নতি লাভ করে হবিগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ে আরডিসি হিসেবে যোগদান করেন। আরডিসি হিসেবে দায়িত্বে থাকাকালীন সময়ে বিগত পহেলা জুন ২০২০ তিনি উপজেলা নির্বাহী অফিসার হিসেবে পদোন্নতি লাভ করেন।

বানিয়াচংয়ের নবাগত ইউএনও মাসুদ রানা সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলার কৃতি সন্তান।

এ ব্যাপারে কথা হয় নবাগত ইউএনও মাসুদ রানার সাথে। তিনি জানান, বানিয়াচং উপজেলা একটি স্বনামধন্য উপজেলা। এ উপজেলায় রয়েছেন অনেক গুণী মানুষ। রয়েছেন বিশিষ্ট পার্লামেন্টিরিয়ান এ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি মহোদয়ের মত সৎ ও দক্ষ একজন অভিবাবক। তিনি আরও বলেন হবিগঞ্জে দীর্ঘদিন দায়িত্ব পালন করায় অত্র উপজেলা সম্পর্কে যতটুকু জেনেছি তা হলো এখানের মানুষ অত্যন্ত আন্তরিক ও আইনের প্রতি শ্রদ্ধাশীল।

মাসুদ রানা আরও বলেন, সরকারের উন্নয়নের অগ্রযাত্রাকে এগিয়ে নিয়ে যাওয়া এবং নিজের উপর ন্যস্ত দায়িত্ব সততা ও প্রজ্ঞার সাথে পালন করতে চাই। এ জন্য সকল শ্রেণী পেশার মানুষের সহযোগিতা প্রয়োজন। তাই সকলের সহযোগিতায় বানিয়াচং উপজেলা ও জনসাধারণের অগ্রগতিতে কাজ করে মানুষের ভালোবাসা কুড়াতে চাই।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

বানিয়াচংয়ে শিশু কন্যাকে ধর্ষণের চেষ্টা ; ইউএনওর মোবাইলকোর্টে বখাটের ৬ মাসের জেল

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

হবিগঞ্জ-২ আসনে ব্যাপক উন্নয়ন করায় মডেল প্রেসক্লাবের পক্ষ থেকে এমপি মজিদ খানকে সংবর্ধনা

নানা আয়োজনে জাতির পিতার জন্মশত বার্ষিকী পালন করেছে বানিয়াচং প্রশাসন

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান