টেকনাফ সদর ইউনিয়ন নির্বাচনে মাদক নির্মুলে দক্ষ ব্যক্তিই জয়ী হওয়ার সম্ভাবনা

জিয়াবুল হক, টেকনাফ : আগামী ১১ এপ্রিল ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে সারাদেশের ন্যায় কক্সবাজার জেলার টেকনাফউপজেলা সদর ইউনিয়নে শুরু হয়েছে নির্বাচনী প্রচার প্রচারণা। সম্ভাব্য প্রার্থীরা প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পাড় করছেন। দোয়া ও সমর্থন চেয়ে লাগানো হচ্ছে পোস্টার, ব্যানার ও ফেষ্টুন। ছুঁয়ে গেছে ইউনিয়নের প্রতিটি অলিগলি। সম্ভাব্য প্রার্থীদের টার্গেট প্রচারে একে অপরকে ছাড়িয়ে যাওয়া এবং নৌকা প্রতীক নিশ্চিত করা। ইতোমধ্যে সম্ভাব্য প্রার্থীদের অনেকেই ভোটারদের সঙ্গে কোশল বিনিময়, উঠান বৈঠক ও সভা সমাবেশে অংশ নিচ্ছেন। বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে যোগ দিয়ে নির্বাচনী উপস্থিতির জানান দিচ্ছেন তারা। সামাজিক যোগাযোগ মাধ্যমেও ভোটারদের কাছে নিজেদের তুলে ধরার চেষ্টা করছেন সম্ভাব্য প্রার্থীরা।

জানা যায়, দলীয় মনোনয়ন পেতে জেলা-উপজেলা থেকে শুরু করে কেন্দ্রীয় নের্তৃবৃন্দের সাথে লবিংও চলছে সমান তালে। ইউনিয়ন নির্বাচনকে ঘিরে টেকনাফ সদর ইউনিয়নে রাজনীতিতে উত্তাপ্ত হচ্ছে মাঠ। একই ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকার একাধিক প্রার্থী লড়াইয়ের ময়দানে। তার মধ্যে বিএনপি প্রার্থীর একক প্রার্থী হিসেবে মাঠে রয়েছে জিয়াউর রহমান, যদিও দলটির কেন্দ্রীয় নির্দেশনা এসেছে নির্বাচনে না আসার।

আওয়ামী লীগের নৌকা মনোয়ন প্রত্যাশী বর্তমান ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা শ্রমিকলীগের সভাপতি শাহজাহান, টেকনাফ সদর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য আবু ছৈয়দ, টেকনাফ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সরওয়ার আলম, উপজেলা আওয়ামীলীগ নেতা এম হামজালাল, উপজেলা আওয়ামীলীগ নেতা আহম্মদ হোসন মেম্বার। এছাড়াও বিএনপি থেকে একক প্রার্থী হিসেবে মাঠে রয়েছে জিয়াউর রহমান।

টেকনাফ সদর ইউনিয়নে ভোটাররা বলছেন, এই বারের নির্বাচনে কোন ইয়াবা ব্যবসায়ীকে ভোট দিবেননা। কারন বিগত সময়ে ইয়াবার সাথে জড়িত ব্যক্তিদের ভোট দিয়ে নানান সমস্যায় পড়তে হয়েছে। এবং পছন্দের সৎ ও যোগ্য এবং ক্লীন ইমেজের প্রার্থী দেখে ভোট দিবেন তারা। এদিকে প্রার্থীরা ভোটারদের উন্নয়নমূলক বিভিন্ন কাজের প্রতিশ্রুতি দিয়ে আসছেন। স্থানীয় রাজনৈতিক বিশ্লেষকগনের মতে টেকনাফ সদর ইউনিয়নের লোকজন ইয়াবা ব্যবসায়ীদের কারনে সামাজিক অবক্ষয়ের মধ্যে রয়েছেন। তাই যার দ্বারা ইয়াবাসহ সকল প্রকার মাদক ও অপরাধ নিমুল সম্ভব হবে তাকেই ভোট দিয়ে বিজয়ী করতে চান ভোটাররা।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

টেকনাফে কোস্টগার্ডের অভিযানে ২ লাখ ৭৯ হাজার ৬শ পিস ইয়াবার চালান উদ্ধার

পাঁচগাছিয়ায় নিজাম ভূঞার উদ্যোগে ২০০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

টেকনাফে ৩ লাখ ৫০ হাজার ইয়াবাসহ এক শীর্ষ মাদক ব্যবসায়ী আটক