টেকনাফে ৩ লাখ ৫০ হাজার ইয়াবাসহ এক শীর্ষ মাদক ব্যবসায়ী আটক

জিয়াবুল হক, টেকনাফ থেকে : কক্সবাজার টেকনাফের সাবরাং ইউনিয়নের হারিয়াখালী এলাকায় অভিযান চালিয়ে ৩ লাখ ৫০ হাজার পিস ইয়াবাসহ এক জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম। যা বাজার মূল্য ১০ কোটি ৫০ লক্ষ টাকা।

সুত্রে জানা যায়, গোপন সংবাদের মাধ্যমে র‌্যাব-৭ জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী কক্সবাজার টেকনাফের সাবরাং ইউনিয়নের হারিয়াখালী এলাকার হাফেজ উল্লাহ প্রকাশ ভুট্টো এর বসতবাড়িতে মাদকদ্রব্য ইয়াবার একটি বড় চালান বিক্রয়ের উদ্দেশ্যে মজুদ করে রেখেছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ৫ মার্চ শুক্রবার গভীর রাতে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি চৌকস আভিযানিক দল উক্ত স্থানে অভিযান পরিচালনা করে মৃত বদিউর রহমানের ছেলে মোঃ গুরা মিয়া (৬৫) কে আটক করে।

আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, পলাতক আসামী ফয়েজ উল্লাহ প্রকাশ ভুট্টো এর টিনশেড বসতঘরের ভিতরে বাম পাশের কক্ষের সিলিং এর উপর বিশেষ কায়দায় মাদকদ্রব্য ইয়াবা সংরক্ষণ করে রেখেছে। আসামীর দেয়া তথ্যমতে এবং নিজ হাতে বাহির করে উক্ত ঘরের সিলিং এর উপরে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় একটি প্লাস্টিকের বস্তার ভিতর হতে ২ লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামিকে ব্যাপক জিজ্ঞাসাবাদে আরো জানায় যে, সাবরাং ইউনিয়নের হারিয়াখালী এলাকার সাকিনস্থ পলাতক আসামী মোঃ ইসমাইলের বসতঘরের পিছনের বারান্দার চালের সাথে বিশেষ কায়দায় ঝুলানো অবস্থায় আরো ইয়াবা ট্যাবলেট রয়েছে। তার দেয়া তথ্যমতে এবং তার নিজ হাতে বাহির করা দেওয়ামতে উক্ত স্থান বিশেষ কায়দায় লুকানো অবস্থায় একটি প্লাস্টিকের বস্তা হতে ১ লাখ ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ সর্বমোট ৩ লাখ ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

আসামীকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, পলাতক আসামীদের সহিত পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবত মিয়ানমার হতে ইয়াবা ট্যাবলেটের বড় বড় চালান বাংলাদেশে প্রবেশ করে এবং পরবর্তীতে বাংলাদেশের বিভিন্ন জেলার মাদক ব্যবসায়ী এবং মাদক সেবীদের কাছে ক্রয়-বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকের আনুমানিক মূল্য ১০ কোটি ৫০ লক্ষ টাকা।

এব্যাপারে র‌্যাব-৭ লেফটেন্যান্ট কর্নেল মাহাবুব রহমান জানান, আটককৃত আসামী এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

শার্শায় অপহরূত কিশোরী সাতদিন পর উদ্ধার : আটক-২

টেকনাফ সদর ইউনিয়ন নির্বাচনে মাদক নির্মুলে দক্ষ ব্যক্তিই জয়ী হওয়ার সম্ভাবনা

ফেনী জেলা যুবদলের পক্ষ থেকে ৪ শতাধিক মানুষকে খাদ্য ও ইফতার উপহার