বানিয়াচংয়ে রাতের বেলায় ভয়াবহ সংঘর্ষে ওসিসহ আহত অর্ধশতাধিক

জীবন আহমেদ লিটন : হবিগঞ্জের বানিয়াচংয়ে বাজার কল্যাণ সমিতির সেক্রেটারী নিযুক্তকে কেন্দ্র করে দুইপক্ষের ঘন্টাব্যাপী সংঘর্ষে থানার ওসি মোহাম্মদ এমরান হোসেন সহ অন্তত অর্ধশতাধিক লোক আহত হয়েছেন। গুরুতর আহত মুবিন মিয়া নামের এক ব্যক্তিকে মুমুর্ষ অবস্থায় সিলেটে প্রেরন করা হয়েছে। ঘটনাটি ঘটেছে শনিবার (২০ ফেব্রুয়ারি) রাত ১০ টায় স্থানীয় ১ নং ইউনিয়নের মাতুপুর মহল্লায়। এ ঘটনায় উভয় পক্ষের ২ জনকে গ্রেফতার করা হয়েছে।

স্থানীয়রা জানান, সম্প্রতি স্থানীয় আদর্শ বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির নির্বাচন না করে সিলেকশনে মাতাপুর মহল্লার সর্দার এস এম হাফিজুর রহমানকে সেক্রেটারী মনোনীত করা হয়। ওই মহল্লায় হাফিজুর ও আরজান আলীর লোকজনের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরুধ চলে আসছিল। তাই সিলেকশনে সেক্রেটারী মনোনীতের বিষয়টি মেনে নিতে পারেনি আরজান আলীর লোকজন।

এর জের ধরে শনিবার রাতে আরজান আলী ও হাফিজুর মিয়ার মধ্যে তর্কাতর্কির এক পর্যায়ে দুইপক্ষ দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে মাতাপুর মহল্লায় এসে দুইপক্ষ ভয়াবহ সংঘর্ষে জড়িয়ে পড়েন।

এসময় সংঘর্ষ থামাতে এসে ইটপাটকেলের আঘাতে ওসি পায়ে আঘাতপ্রাপ্ত হলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। ঘটনাটি নিশ্চিত করেছেন ওসি তদন্ত প্রজীত কুমার।

ঘন্টাব্যাপী চলা সংঘর্ষের সময় হাফিজুর রহমান (৫০), রমজান আলী (৪৫), মহিবুর রহমান (৪২), হাবিবুর রহমান (৪০) সেলিম মিয়া (৩৮), রাশীম মিয়া (৩০) জহিরুল এসলাম (৩৫), খলিলুর রহমান (২৮), অলিউর রহমান (২৬), ফানুর মিয়া(৩৫), আব্দুল গণি (৬০) সহ অন্তত ৫০ জন লোক আহত হন।

বানিয়াচং থানার ওসি (তদন্ত) প্রজীত কুমার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আহত ওসিকে বানিয়াচং হসপিটালে চিকিৎসা করানো হচ্ছে। সংঘর্ষে আহতরা গ্রেফতার এড়াতে বিচ্ছিন্নভাবে চিকিৎসা নিচ্ছেন। পরিস্থিতি পুলিশ পুরোপুরি নিয়ন্ত্রনে এনছে এবং রাতেই অভিযান চালিয়ে ২ জনকে গ্রেফতার করা হয়েছে।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

বানিয়াচং পৈলারকান্দির রুবেল হত্যার পলাতক আসামী ফেনী থেকে গ্রেফতার

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

৩ মাসেও নিখোঁজ নাজমার মেলেনি সন্ধান,অবুঝ শিশুরা প্রহর গুণছে কখন মা ফিরবে

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

আজমিরীগঞ্জে অগ্নিকান্ডে দোকান ভস্মীভূত : ২ কোটি টাকার ক্ষতি