বানিয়াচং বিদ্যুৎ অফিসকে দুর্নীতিমুক্ত ঘোষণা করলেন ডিজিএম মামুন মোল্লা

জীবন আহমেদ লিটন :  হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি আয়োজিত সভায় বানিয়াচং পল্লী বিদ্যুৎ জোনাল অফিসকে দুর্নীতিমুক্ত ঘোষণা করেছেন ডিজিএম প্রকৌশলী মামুন মোল্লা। বুধবার (২৫) নভেম্বর) দুপুর ১২ টায় জোনাল অফিসে ডিজিএম মামুন মোল্লার সভাপতিত্বে ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সেক্রেটারী কাজী মাওলানা আতাউর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি এ ঘোষণা দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা বলেন, দেশের জনগণ সম্পৃক্ত উল্লেখ্যযোগ্য অফিসের মধ্যে অন্যতম হচ্ছে পল্লী বিদ্যুৎ অফিস। আর যেখানে কাজ বেশী সেখানে সবাইকে খুশি করা সম্ভব হয়না। তবুও সকলকে ধৈর্যের সহিত মানুষের সাথে ভালো আচরণ ও নিরবিচ্ছিন্ন সেবা দেওয়ার মানসিকতা থাকতে হবে।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে বিভিন্ন সার্ভিস চালু করা হয়েছে। এগুলো হলো, ৩৩৩, ৯৯৯ ইত্যাদি। এছাড়া ১০৬ নাম্বারে কল করে যে কোন দুর্নীতির বিরুদ্ধে যে কেউ অভিযোগ করতে পারেন। তাই প্রধানমন্ত্রীর দুরদর্শীর চিন্তার ফলে কেউ ইচ্ছে করলেই দুর্নীতি করে পাড় পাবেননা। যদি কারও দুর্নীতি করার ইচ্ছে থাকে তাহলে এগুলো মন থেকে মুছে ফেলেন। অন্যতায় কঠিন বিপদের সম্মুখীন হতে হবে।

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি বিপুল ভ‚ষণ রায়, সহসভাপতি মাওলানা মোবাশ্বির আহমদ, সদস্য ভানু চন্দ চন্দ্র, ফারজানা আক্তার, পল্লী বিদ্যুৎ এর এলাকা পরিচালক খায়রুল বাশার সোহেল, উপজেলা যুবলীগ সাংগঠনিক সম্পাদক সাহিবুর রহমান, রিপোর্টার্স ইউনিটির সভাপতি জীবন আহমেদ লিটনসহ পল্লী বিদ্যুতের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী ও ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

বানিয়াচং পল্লী বিদ্যুৎ ডিজিএম প্রকৌশলী মামুন মোল্লা তার বক্তৃতায় বলেন, আজকে দুর্নীতি প্রতিরোধ কমিটির সভা থেকে আমি ঘোষণা দিচ্ছি এই মুহুর্ত থেকে বানিয়াচং পল্লী বিদ্যুৎ অফিস দুর্নীতিমুক্ত। তিনি বলেন ইতিমধ্যেই অফিসকে দালালমুক্ত করা হয়েছে। রিসিট ছাড়া কাউকে একটা পয়সাও না দেয়ার জন্য আমি গ্রাহকদের অনুরোধ করছি। এছাড়াও সম্মানিত গ্রাহকদের সমস্যার জন্য সরাসরি আমার সাথে যোগাযোগ করবেন। আমরা প্রজাতন্ত্রের কর্মচারী। তাই জনসাধারণের জন্য অফিস চলাকালীন সময়ে আমার দরজা উন্মুক্ত।
ডিজিএম মামুন মোল্লা আরও বলেন, গ্রাহক হয়রানি বন্ধে বিথঙ্গলে একটি উপকেন্দ্র খোলার জন্য জোর তদবির করা হচ্ছে। মারকুলী (কাদিরগঞ্জ) বাজারে একটি উপকেন্দ্র খোলা হয়েছে।

শুক্র-শনিবার বিদ্যুৎ সরবরাহ বন্ধের বিষয়ে তিনি বলেন, নবীগঞ্জ ও লাখাইকে আলাদা করে শায়েস্তাগঞ্জের গ্রীডের কাজ সমাপ্ত করা হয়েছে। বর্তমানে বানিয়াচং, আজমিরীগঞ্জ ও শায়েস্তাগঞ্জ একই গ্রীডে চলছে। তাই বিশেষ কোন দুর্যোগ ছাড়া বিদ্যুৎ সরবরাহ বন্ধ হবেনা। এছাড়া সরকারের ঘোষণা অনুযায়ী শতভাগ বিদ্যুতায়নের কাজ বানিয়াচং উপজেলায় সমাপ্তির পথে। মাননীয় প্রধানমন্ত্রীর স্বদিচ্ছা ও মাননীয় এমপি এডভোকেট আব্দুল মজিদ খানের প্রচেষ্ঠায় শীঘ্রই উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন ঘোষণা করা হবে।

ডিজিএম বলেন, করোনাকালে হেড অফিসের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে গ্রাহকদের বিদ্যুৎ বিল প্রস্তত করা হয়েছে। যদি কারও এ সংক্রান্ত অভিযোগ থাকে তাহলে মিটারের রিডিং মিলিয়ে নিশ্চয়ই ব্যবস্থা নেয়া হবে।

দুর্নীতি সম্পর্কে বলেন আমি নিজে দুর্নীতিমুক্ত। আমার অফিসের কাউকে দুর্নীতি করতে দেয়া হবেনা। যদি কারও সুর্নির্দিষ্ট অভিযোগ থাকে তাহলে সরাসরি অমার নিকট অথবা সরকারী সেবা নাম্বার ১০৬ তে কল করে দুর্নীতি দমন কমিশনে অভিযোগ দাখিল করতে তিনি সকলের প্রতি আহবান জানান।

 

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

ঢাকাস্থ হবিগঞ্জ জেলা যুব ফাইন্ডেশনের ব্যতিক্রমী সহয়তা

বানিয়াচং মডেল প্রেসক্লাবের সাধারণ সভা: বস্তনিষ্ঠ সাংবাদিকতার বাতিঘর বললেন উপদেষ্টারা

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

তরুণী ধর্ষণ : ধর্ষক সাইফুর, অর্জুন ও রবিউলের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর