কঠোর পরিশ্রম ও সততায় বানিয়াচংবাসীর হৃদয় ছুঁয়েছেন ইউএনও মামুন খন্দকার

জীবন আহমেদ লিটন ॥ একজন সফল মানুষ হতে হলে করতে হয় কঠোর পরিশ্রম। থাকতে হয় সাহস ও সততা। আর এ কাজগুলো একাগ্রচিত্তে সম্পাদন করেছেন হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুন খন্দকার। কঠোর পরিশ্রম, মেধা, নিখুঁত আইনের শাসন ও ভালবাসা দিয়ে উপজেলাবাসীর হৃদয় ছুৃয়ে একজন সফল প্রশাসনিক কর্মকর্তা হিসেবে পদোন্নতির মুকুট নিয়ে বানিয়াচং থেকে শীঘ্রই বিদায় নিচ্ছেন এ বিচক্ষণ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মামুন খন্দকার।

২৯ তম বিসিএস ক্যাডার মোঃ মামুন খন্দকার ২০১৮ সালের ৬ মে বানিয়াচংয়ে যোগদান করেন। টানা দুই বছরে তিনি সুন্দর, উন্নত ও সুশৃঙ্খল বানিয়াচং গড়তে দিনরাত ছুটে চলেছেন ১৫ টি ইউনিয়নের গ্রামে-গঞ্জে। মোবাইল কোর্ট পরিচালনা করে সরকারের রাজস্ব ভান্ডারের খোরাকের পাশাপাশি অসাধুদের করেছেন অপরাধ অনুযায়ী শায়েস্তা। বানিয়াচংয়ের একজন নির্বাহী অফিসার হিসেবে নিজেকে জাহির না করে তাঁর অফিসকে করেছেন সকল শ্রেণী পেশার জনসাধারণের প্রবেশের ব্যবস্থা।

একজন ন্যায় বিচারকের ভূমিকায় তিনি কারও রক্তচক্ষুকে ভয় করেননি। ভয়ভীতি উপেক্ষা করে চষে বেড়িয়েছেন পুরো বানিয়াচং। তার অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে প্রশাসনিক সেবাকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দিয়েছেন।

তার কর্মকালে ধেয়ে আসে মরণঘাতী করোনাভাইরাস। মানুষকে সামাজিক ও শারীরিক দুরত্ব নিশ্চিত ও সরকারী নির্দেশনা অনুযায়ী দোকানপাট খোলা ও বন্ধ রাখতে দিনরাত সচেতনতামুলক প্রচারিভিযান ও ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছেন। এর ফলশ্রুতিতে অন্যান্য উপজেলার চেয়ে বানিয়াচং উপজেলায় করোনাভাইরাস তেমন ভাবে কাবো করতে পারেনি। আড়াই মাসে মাত্র ১২ জন আক্রান্ত হয়েছেন। তাও বর্তমানে সবাই সুস্থ্য আছেন। তিনি মন্ত্রনালয়ে বিদায় লগ্নে বানিয়াচং উপজেলায় করোনাভাইরাস রোগীর সংখ্যা শূণ্য।

ত্রাণ বন্টন কার্যক্রম ছিল চোঁখে পড়ার মতো। কোন দুর্নীতি ছাড়াই হাজার হাজার মানুষের ঘরে ঘরে সরকারের উপহার পৌঁছে দিতে তার ভূমিকা ছিল প্রশংসনীয়।

টানা ২ বছর জনগণকে সেবা দিয়ে তিনি অবশেষে পদোন্নতি পেয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের সচিবের একান্ত সচিব হিসেবে শীঘ্র্রই যোগদান করবেন।

এ ব্যপারে বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুন খন্দকার দৈনিক অনুসন্ধানকে জানান, ২ বছরে কাজ করে বানিয়াচংবাসীকে খুব কাছ থেকে দেখার সুযোগ পেয়ে যা অনুভব করেছি, অত্রাঞ্চলের মানুষ অত্যন্ত ভাল ও আইনের প্রতি শ্রদ্ধাশীল।

তিনি বলেন সরকারের নির্দেশনা অনুযায়ী কাজ করতে গিয়ে জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা-কর্মচারী, আইন শৃঙ্খলা বাহিনী, রাজনৈতিক দল, সাংবাদিক, সুশীল সমাজসহ সকল পেশার মানুষের সহযোগিতা ও যতটুকু ভালোবাসা পেয়েছি আমি আজীবন মনে রাখবো।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মামুন খন্দকার আরও বলেন, যেহেতু টানা দুটি বছর অত্রাঞ্চলের মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রেখেছি সেহেতু বানিয়াচং উপজেলাবাসীর প্রতি আমার আলাদা হৃদয়ের টান এসে গেছে। তিনি সকলের দোয়া ও আশির্বাদ কামনা করেন।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

আজমিরীগঞ্জে ভোক্তা অধিকারের ভেজাল বিরোধী অভিযান ; ৩ প্রতিষ্ঠানকে জরিমানা।

নবীগন্জে ৫০ হাজার টাকা চাদা দাবীকালে ভূয়া সিআইডি আটক

সুশৃঙ্খল সমাজ বিনির্মানে ইমামদের ভুমিকা গুরুত্বপূর্ণ : এমপি মজিদ খান