শেখ হাসিনার ছোঁয়ায় ভাটি অঞ্চলের শিক্ষা প্রতিষ্ঠানেও গড়ে উঠছে অত্যাধুনিক ভবন, এমপি মজিদ খান

জীবন আহমেদ লিটনন : হবিগঞ্জ-২ বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনের সংসদ সদস্য ও সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সফল সাধারণ সম্পাদক আলহাজ্ব অ্যাড. মোঃ আব্দুল মজিদ খান বলেছেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। শিক্ষার প্রসারে সরকার কাজ করে যাচ্ছে সরকার। শিক্ষার্খীরা আগামীর দেশ গড়ার কারিগর। কাজেই আগামীতে বঙ্গবন্ধু’র স্বপ্ন সোনার বাংলাদেশ বিনির্মাণে তোমাদেরকে লেখাপড়ায় মনোযোগী হয়ে দেশ গড়ার দায়িত্ব নিতে হবে।’

শিক্ষা যেমন জাতীর মেরুদণ্ড ঠিক তেমনই শিক্ষা জাতীর উন্নতির মাপকাঠি। যে দেশের নাগরিক যতো বেশি শিক্ষিত সে দেশ ততো উন্নত। বর্তমান সরকার জাতিকে সুশিক্ষায় শিক্ষিত করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন পূরণ করতে তারই যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের শিক্ষা সেক্টরে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে নতুন প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষত করে গড়ে তুলতে হবে। শিক্ষার মান উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বাংলাদেশ উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে এমপি আব্দুল মজিদ খান বলেন, এই অগ্রযাত্রা রুখে দেয়া যাবে না। এখন সময় বাংলাদেশের অগ্রযাত্রার। এই ধারায় আগামী ২০৪০ সালের মধ্যে বাংলাদেশ হবে উন্নত দেশ।

বৃহস্পতিবার ২৫মে বেলা ১১ টায় ভাটি অঞ্চল খ্যাত আজমিরীগঞ্জের নারী শিক্ষার একমাত্র প্রতিষ্ঠান মিয়া ধন মিয়া উচ্চ বিদ্যালয়ে ৪ তলা বিশিষ্ট একাডেমি ভবন শুভ উদ্বোধন শেষে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেছেন। তিনি বলেন শেখ হাসিনার ছোঁয়ায় আজ ভাটি অঞ্চলে শিক্ষা প্রতিষ্ঠানগুলো নির্মিত হচ্ছে অত্যাধুনিক ভবন।

তিনি আরো বলেন, সকল ক্ষেত্রের উন্নয়নে আওয়ামী লীগ সরকার কাজ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে। মানুষের জীবন মান উন্নয়নের জন্য সরকার অসংখ্য উদ্যোগ গ্রহণ করেছে। যা বিগত কোন সরকার করতে পারেনি। বর্তমানে কোনো মানুষ এখন আর না খেয়ে থাকেন না। গৃহহীনদের গৃহের ব্যবস্থা করছে সরকার। পর্যায়ক্রমে সকলকে গৃহ নির্মাণ করে দেয়া হবে।

অসচ্ছল, দুঃস্থ, বিধবা, মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন অসহায় মানুষকে সরকার বিভিন্ন ভাতা প্রদানের মাধ্যমে সহায়তা করছে। আওয়ামী লীগ সরকার চায় দেশের নারীরা সুশিক্ষিত হবে এবং নিজের সন্তানকে উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে তুলবে। জঙ্গিবাদ, সন্ত্রাস এবং মাদক থেকে ছেলে-মেয়েরা যেন দূরে থাকে সেজন্য মায়েদের বিশেষভাবে নজর দিতে হবে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুল হেলিম খোকন মিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব মনোয়ার আলী, আজমিরীগঞ্জ বিআরডিবি চেয়ারম্যান জনাব নজমুল হাসান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জনাব মমিনুর রহমান সজীব, আজমিরীগঞ্জ থানার ওসি জনাব মোঃ মাসুক আলী, বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব তপন তালুকদার,

১নং ইউপি চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জনাব মোবারুল হোসেন, আজমিরীগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি ও সাবেক ছাত্রনেতা আমীর হামজা, আজমিরীগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি চানু লাল কর্মকার, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, উপজেলা যুবলীগের আহ্বায়ক বাবলু রায়, উপজেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি জাহিদ হাসান জীবন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তোফাজ্জুল আহমেদ অনিক প্রমুখ।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

পরিবেশ রক্ষায় এসিল্যান্ড উর্মির অভিযান ॥ ২ ড্রেজার বিনষ্ট ও ১ জনকে জেল

নবীগঞ্জে গলায় ফাঁসি দিয়ে কিশোরীর আত্মহত্যা।

বানিয়াচংয়ে এসিল্যান্ড ইফফাত আরার মোবাইলকোর্টে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান