বর্ণিল আয়োজনে বানিয়াচংয়ে ভুমি সেবা সপ্তাহ উদযাপন

আব্দুল মালিক : বর্ণিল আয়োজনে বানিয়াচং উপজেলা ভুমি অফিস কর্তৃক ভুমি সেবা সপ্তাহ ২০২৩ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে সোমবার (২২ মে) সকাল ১১ টায় ফিতা কেটে সেবা সপ্তাহের উদ্বোধন করেন বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ। পরে একটি বর্ণাঢ্য র‌্যালি গুরুত্বপুর্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে উপজেলা পরিষদ সভাকক্ষে ইউএনও পদ্মাসন সিংহের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের আয়োজক সহকারী কমিশনার (ভুমি) মোঃ নাজমুল হাসান।

ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা রুবেল মিয়ার পরিচালনায় এতে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মোঃ মঞ্জিল মিয়া, হবিগঞ্জ জেলা ইমাম সমিতির সভাপতি মুফতি কাজী আতাউর রহমান ও বানিয়াচং মডেল প্রেসক্লাবের সেক্রেটারী শিব্বির আহমদ আরজু। উপস্থিত ছিলেন , মডেল প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি ও দৈনিক যুগান্তর পত্রিকার প্রতিনিধি জীবন আহমেদ লিটন, দৈনিক জালালাবাদ প্রতিনিধি শেখ মোঃ নুরুল ইসলামসহ উপজেলার বিভিন্ন দফতরের কর্মকর্তা, ভুমি অফিসের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

সভাপতির বক্তব্যে পদ্মাসন সিংহ বলেন, ভুমিসেবাকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষে সারাদেশের ন্যায় বানিয়াচং ভুমি অফিসকেও ডিজিটালাইজ করা হয়েছে। ফলে জনসাধারণ আগের মতো দিনির পর দিন অফিসে ঘোরাঘুরি করতে হয় না, দালালের খপ্পরে পড়তে হয় না, ঘরে বসেই অনলাইনে সকল ভুমিসেবা গ্রহন করে জনগণ উপকৃত হচ্ছেন। আর তা সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শী নেতৃত্বের গুণে।

স্বাগত বক্তৃতায় এসিল্যান্ড মোঃ নাজমুল হাসান বলেন, ই নামজারী,সহ সকল কার্যক্রম অনলালাইনের আওতায় আনার ফলে ভুমিসেবা মানুষের জন্য সহজলভ্য হয়েছে। এরপরও জরুরী প্রয়োজন ও পরামর্শ নিতে তার সাথে সরাসরি যোগাযোগ করার জন্য উপজেলার সকল নাগরিককে আহ্বান জানান এসিল্যান্ড।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

শেখ হাসিনা থাকতে না খেয়ে মরবেন না: বন্যার্তদের উদ্দেশ্যে ডিসি কামরুল হাসান

গ্যানিংগঞ্জ বাজার তাফসির মাহফিল কমিটি গঠন: সভাপতি রেজাউল মোহিত, সম্পাদক আহমদ আলী

দেশবাসীর প্রতি শারদীয় শুভেচ্ছা জানিয়েছেন এমপি আব্দুল মজিদ খান

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান