আধুনিক কৃষি যনন্ত্রপাতির বদৌলতে বানিয়াচংয়ে বোরো ধানের বাম্পার ফলন হয়েছে,আব্দুল মজিদ খান এমপি

Exif_JPEG_420

জীবন আহমেদ লিটন : হবিগঞ্জের বানিয়াচংয়ে বোরো ধান সংগ্রহ অভিযান-২০২৩ এর অধীনে ধান ও সিদ্ধ চাল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে। বুধবার (১০ মে) সকাল ১১টায় প্রধান অতিথি হিসেবে ধান ও চাল সংগ্রহের উদ্বোধন করেন হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের সংসদ সদস্য ও সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খান।উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসিলিটিজ) আশীষ কুমার সরকার। 

প্রধান অতিথির বক্তব্য আব্দুল মজিদ খান এমপি বলেন, কোভিড-১৯ ও বৈশ্বিক পরিবেশের কারণে বিশ্বের শক্তিশালী রাষ্ট্রগুলোর অর্থনীতি নিম্নমুখি তখন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শি নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। এর অন্যতম কারণ হচ্ছে কৃষি ক্ষেত্রে বৈপ্লবিক উন্নতি। আর সরকারের তরফ থেকে ভর্তুকি মুল্যে কৃষককে আধুনিক যন্ত্রপাতি দেওয়ায় বানিয়াচংয়ে রেকর্ড পরিমান বাম্বার ফলন হয়েছে। 

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোঃ সাইফুল আলম সিদ্দিকী, ৩নং দক্ষিণ-পূর্ব ইউপি চেয়ারম্যান মোঃ আরফান উদ্দিন, আওয়ামীলীগ নেতা মোঃ নজরুল ইসলাম, বানিয়াচং মডেল প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি জীবন আহমেদ লিটন, সাধারণ সম্পাদক শিব্বির আহমদ আরজু, টিপু অটো রাইছ মিলের সত্বাধিকারী মোঃ ছামির আলী,
 উপজেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক সামছুল হক সেবুল ঠাকুর, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এ জেড এম উজ্জল ও ইউপি সদস্য সুমন আখঞ্জীসহ বিভিন্ন শ্রেণিপেশার ব্যক্তিবর্গ।

উপজেলায় এ বছর সরকারিভাবে ১ হাজার ৮শ’ ২৯ মেট্টিক টন ধান ও ২ হাজার ৩শ’ ৩৭ মেট্টিক টন সিদ্ধ চাল সংগ্রহ করা হবে।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

বানিয়াচং হবে শান্তির জনপদ : সুস্থ্য হয়ে শুকরানা সভায় এমপি আব্দুল মজিদ খান

দেশবাসীর প্রতি শারদীয় শুভেচ্ছা জানিয়েছেন এমপি আব্দুল মজিদ খান

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

সাংবাদিকরা লিখতে হবে মানুষের কল্যাণে : শীতবস্ত্র বিতরণকালে ইউএনও পদ্মাসন সিংহ