পরকীয়ার জেরে পরিবহন নেতা খুন : স্ত্রীসহ ৩ ঘাতকের ফাঁসির আদেশ

স্টাফ রিপোর্টার : পরকীয়ার কারণে কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার পরিবহন নেতা রেজাউল করিম রাজা মিয়াকে হত্যার দায়ে তিনজনের ফাঁসির আদেশ দিয়েছেন কুমিল্লার আদালত। বুধবার (১২ এপ্রিল) অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন উক্ত রায় দেন।

মৃত্যুদন্ডাদেশ প্রাপ্তরা হলো জেলার দাউদকান্দি উপজেলার দক্ষিণ সতানন্দি গ্রামের শান্তি রঞ্জন শীলের ছেলে তাপস চন্দ্র শীল (২৫), একই দক্ষিণ সতানন্দি গ্রামের আউয়াল কমিশনারের বাড়ীর রাজা মিয়া স্ত্রী মোসাঃ আলো আক্তার (৩০) এবং একই জেলার চান্দিনা উপজেলার বশিকপুর গ্রামের দক্ষিণ পাড়া জয়নাল মেম্বার বাড়ীর আঃ সামাদ প্রকাশ্যে সামাদ সরকার এর ছেলে মোঃ রাসেদ (২৮)।

জানা যায়, ২০১৪ সালের ১২ জুন পরকীয়া প্রেমের জেরে স্ত্রী আলো আক্তার, তাপস চন্দ্র শীল ও মোঃ রাসেদ মিলে পরিবহন নেতা রাজা মিয়াকে হত্যা করে। ওই দিন রাতে দাউদকান্দি উপজেলার সতানন্দি গ্রামে আবদুল আউয়াল কমিশনারের বাড়ির পাশ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এরপর ১৪ নভেম্বর রাজা মিয়ার ভাই খাজা মিয়া বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে দাউদকান্দি থানায় হত্যা মামলা দায়ের করেন।

এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে রাজা মিয়ার স্ত্রী আলো আক্তারকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে সে তাপস এবং রাশেদ এই হত্যাকাণ্ডে জড়িত রয়েছে বলে জানায়। পুলিশ তিন আসামিকে আটক করে এবং তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

২০১৫ সালে ২৭ মে আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়। ২১ জন সাক্ষীর মধ্যে ১৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহন শেষে এবং আসামিদের জবানবন্দি পর্যালোচনাক্রমে আদালত তিন আসামীর মৃত্যুদণ্ড প্রদান করেন। রায় ঘোষনার সময় ঘাতক রাসেদ আদালতে উপস্থিত ছিল এবং অপর আসামি মোছাঃ আলো আক্তার ও তাপস চন্দ্র শীল পলাতক রয়েছে।

রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন এপিপি অ্যাডভোকেট মোঃ নজরুল ইসলাম এবং আসামী পক্ষে মামলা পরিচালনা করেন আডভোকেট মাসুদ সালাউদ্দিন ও অ্যাডভোকেট নোমান ।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

ফেনী জেলা যুবদলের পক্ষ থেকে ৪ শতাধিক মানুষকে খাদ্য ও ইফতার উপহার

সোনাগাজীতে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ত্রাণ বিতরণ

টেকনাফে কোস্টগার্ডের অভিযানে ২ লাখ ৭৯ হাজার ৬শ পিস ইয়াবার চালান উদ্ধার