লাখাইয়ে কর্মকর্তা,কর্মচারী সংকটে মাধ্যমিক শিক্ষা দপ্তরে স্থবিরতা

শাহীন মোল্লা লাখাই (হবিগঞ্জ) থেকে।শিক্ষার গুণগতমান উন্নয়নে প্রভাব। লাখাই উপজেলা মাধ্যমিক শিক্ষা দপ্তরে কর্মকর্তা ও কর্মচারী সংকটে রয়েছে দীর্ঘদিন যাবত। এতে দাপ্তরিক কর্মকান্ডে নেমে এসেছে স্থবিরতা। লোকবলের অভাবে শিক্ষার গুণগতমান উন্নয়নে নিয়মিত বিদ্যালয় পরিদর্শন, মনিটরিং কাজ ব্যাহত হচ্ছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা দপ্তর থেকে তথ্যে জানা যায় এ দপ্তরটিতে ৭ টি পদের বিপরীতে কর্মরত রয়েছেন মাত্র ২ জন।মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার পদটি জুলাই /২২ থেকে শুন্য। মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জীবন কুমার দে এর মৃত্যু জনিত শুন্য পদটি অদ্যাবধি পূরন করা হয়নি।বর্তমানে একাডেমিক সুপারভাইজার জান্নাতুন নাহার ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা হিসাবে দায়িত্ব পালন করছেন। এছাড়া আরেকজন রয়েছেন অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর। বাদবাকী পদগুলো শুন্যই রয়েছে দীর্ঘদিন যাবত।

সূত্রে আরও জানা যায়, শূন্য পদগুলো পুরনের বিষয়ে সংসলিষ্ট উর্ধতন কর্তৃপক্ষকে বারংবার অবহিত করা হয়েছে কিন্তু কোন ফলোদয় হয়নি। উপজেলা মাধ্যমিক শিক্ষা দপ্তরের অধীনে ১১ টি মাধ্যমিক, ২ মাদ্রাসা ও ২ টি কলেজ রয়েছে। এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও একাডেমিক সুপারভাইজার জান্নাতুন নাহার এর সাথে আলাপকালে জানান কর্মকর্তা ও প্রয়োজনীয় জনবলের অভাবে দাপ্তরিক কাজে হিমশিম খেতে হচ্ছে। এছাড়া বিভিন্ন ধরনের সভায় ও যোগদিতে হয়।তার পরও সবকিছুই সামাল দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছি। শুন্য হয়ে থাকা পদ পুরনে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

আরও পড়ুন...

২০ ফেব্রুয়ারি বাহুবলে ২৯ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

পরিবারের পক্ষে অক্সিজেন কনসেট্রেটরসহ বিভিন্ন সামগ্রী প্রদান করলেন ডা.জীবন

শফিউল বারী বাবু’র মৃত্যুবার্ষিকী উপলক্ষে দক্ষিণ বানিয়াচং সেচ্ছাসেবকদলের মিলাদ