বানিয়াচংয়ে প্রায় সাড়ে ৪ কোটি টাকায় ৩টি প্রকল্পের উদ্বোধন করলেন আব্দুল মজিদ খান এমপি

জীবন আহমেদ লিটনন : হবিগঞ্জ-২ বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনের মাননীয় সংসদ সদস্য ও সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ভাটি অঞ্চলের উন্নয়নের রূপকার আলহাজ্ব অ্যাডভোকেট এমপি বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী। আওয়ামী লীগ সরকার ক্ষমতা গ্রহণের পর থেকে বর্তমান সময় পর্যন্ত শিক্ষা ব্যবস্থায় নজিরবিহীন সাফল্য এনেছে। বছরের প্রথম দিনে সব প্রাইমারি, মাধ্যমিক স্কুল ও মাদরাসায় বিনামূল্যে বই বিতরণ সারাবিশ্বে একটি নজিরবিহীন ঘটনা। সরকার দেশের প্রায় সব প্রাথমিক বিদ্যালয়কে সরকারিকরণ করেছে। ২৪ হাজার স্কুল-কলেজ-মাদরাসায় ল্যাপটপ ও মাল্টিমিডিয়া ক্লাসরুম তৈরি করে দেওয়া হয়েছে। সব শিক্ষাস্তরে তথ্যপ্রযুক্তিকে আলাদা বিষয় হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে। ছাত্রীদের জন্য প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা তহবিল গঠন করে স্নাতক পর্যন্ত উপবৃত্তির আওতায় আনা হয়েছে। উচ্চশিক্ষার ক্ষেত্রে এসেছে পরিবর্তন। যোগাযোগ শিক্ষা স্বাস্থ্য বিদ্যুতায়নসহ সর্বক্ষেত্রে বৈপ্লবিক উন্নয়ন সাধিত হয়েছে বর্তমান সরকারের আমলে। আর এসবের মূল কারিগর সকলের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা। দেশের এই উন্নয়ন যাত্রা অব্যাহত রাখতে শেখ হাসিনাকে আবারও রাষ্ট্র ক্ষমতায় আনতে হবে।

সোমবার ৬ মার্চ বিকেলে ১ কোটি ৮৭ লাখ টাকা ব্যয়ে তুতিয়ার খাল পূণঃ খনন কাজ উদ্বোধন, ১ কোটি ১২ লাখ টাকা ব্যয়ে কুশিয়ারতলা গ্রামের রাস্তা নির্মাণ কাজের শুভ উদ্বোধন ও ১ কোটি ৪০ লাখ টাকা ব্যয়ে মাহতাবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নবনির্মিত ভবন, সীমানাপ্রাচীর ওয়াশব্লক শুভ উদ্বোধন উপলক্ষে মাহতাবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি আব্দুল মজিদ খান উপরোক্ত কথা গুলো বলেছেন।

কাবিলপুর গ্রামের বিশিষ্ট মুরুব্বি আলাউদ্দিন সর্দারের সভাপতিত্বে ও সাবেক ছাত্রনেতা টিপু সুলতান এর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা এলজিইডি কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আব্দুল বাছিত, উপজেলা নির্বাহী অফিসার পদ্মসন সিংহ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারুক আমীন, মহিলা ভাইস-চেয়ারম্যান হাসিনা আক্তার, বানিয়াচং থানার অফিসার ইনচার্জ বাবু অজয় দেব, মুরাদপুর ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান মিজান, সুজাতপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুছ শামীম, উপজেলা আওয়ামীলীগের সমাজ কল্যাণ সম্পাদক আফজল চৌধুরী, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ আলমগীর মিয়া, সাংগঠনিক সম্পাদক সাহিবুর রহমান,

মারুফ আহমেদ, উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক রুবেল মিয়া, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এ জেড এম উজ্জ্বল, ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি নুর মিয়া তালুকদার, সাধারণ সম্পাদক মাসুদ রেজা, ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুর রৌফ, জাতীয় শ্রমিক লীগ নেতা আজমান মেম্বার, আতাউর রহমান মেম্বার, তাহির মিয়া মেম্বার, রঙ্গিলা মিয়া মেম্বার, আলম মেম্বার, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফ চৌধুরী প্রমুখ।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

বানিয়াচং উপজেলা পরিষদ ও প্রশাসনকে বিএনপির কেন্দ্রীয় নেতা আব্দুল্লা’র পিপিই উপহার

সামাজিক যোগাযোগ মাধ্যম অপব্যবহার রোধকল্পে বাহুবলে সভা করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক সাদিকুর রহমান

হবিগঞ্জে ৫ দেহপাসারিণী সহ গ্রেফতার ৮