লাখাইয়ে প্রাণী সম্পদ প্রদর্শনী, আলোচনা সভা ও পুরুষ্কার বিতরণী অনুষ্ঠিত

শাহীন মোল্লা,লাখাই (হবিগঞ্জ) থেকে। লাখাইয়ে প্রানী সম্পদ প্রদর্শনীর উদ্বোধন, আলোচনা সভা ও পুরুষ্কার বিতরণী অনুষ্ঠান -২০২৩ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ ফেব্রুয়ারী) দুপুর ১১ ঘটিকায় উপজেলা হ্যালিপ্যাড মাঠে প্রানী সম্পদ দপ্তর ও ভ্যাটেরিনারী হাসপাতাল এর আয়োজনে আয়োজিত দিনব্যাপী প্রদর্শনীর শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মুশফিউল আলম আজাদ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউ,এন,ও) নাহিদা সুলতানা, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, ভারপ্রাপ্ত প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ শাহাদাত হোসেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর কর্মকর্তা শাকিল খন্দকার সহ অতিথিবৃন্দ। উদ্বোধনের পর প্রদর্শনীতে অংশ নেয়া ৩০ টি স্টল পরিদর্শন করেন অতিথি বৃন্দ।

পরে আলোচনা সভা ও পুরুষ্কার বিতরণী অনুষ্ঠান উপজেলা পরিষদ মিলনায়তন এ উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউ,এন,ও) নাহিদা সুলতানা এর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ শাহাদাত হোসেন এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। শুরুতে পবিত্র কোরআান থেকে তেলওয়াত করেন সাইফুল্লাহ, গীতা পাঠ করেন কাজল তালুকদার।

এতে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মুশফিউল আলম আজাদ।অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শাকিল খন্দকার, লাখাই প্রেসক্লাব সভাপতি এডভোকেট মোঃ আলী নোয়াজ, উপজেলা প্রেসক্লাব সভাপতি আবুল কাসেম, খামারিদের মধ্যে বক্তব্য রাখেন নুরুজ্জামান মোল্লা, রুবি নাহার, হাবিবুর রহমান, ফেরদৌস মিয়া,সামছুল আলম বিপ্লব প্রমুখ।সভায় খামারীরা তাদের উৎপাদিত দুগ্ধের বাজারজাত করন ও ন্যায্যমূল্য প্রাপ্তি নিশ্চিত করন এবং পশুর খাদ্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখার আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মুশফিউল আলম আজাদ বলেন দুগ্ধ ও মাংস এবং ডিম উতপাদন বর্তমান সরকার নানা মুখী পদক্ষেপ গ্রহণ ও প্রকল্প বাস্তবায়ন করছে।ফলে প্রানী সম্পদের দিন দিন উন্নয়ন হচ্ছে, বৃদ্ধি পাচ্ছে উৎপাদন।সরকার খামারিদের সহযোগিতা করে যাচ্ছে এবং তা অব্যাহত রেখেছে। তিনি আরোও বলেন লাখাইয়ে ছোট- বড় খামার গড়ে উঠছে।বর্তমানে আমরা মাংস,ডিম ও দুগ্ধ উৎপাদনে নিজেদের প্রয়োজন মিটিয়ে উদ্বৃত্তের কাছাকাছি পর্যায়ে রয়েছি।সভায় সফল খামারিদের মাঝে সনদপত্র ও পুরষ্কার তুলে দেন অতিথি বৃন্দ।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

নবীগঞ্জে ফের এসিল্যান্ড সুমাইয়া মমিনের অভিযানে মামলা ও জরিমানা

বানিয়াচংয়ে ১৫ কোটি টাকায় রাস্তা নির্মাণে পুরন হলো হাওরবাসীর স্বপ্ন

সড়কে বিমর্ষ লাশ দেখতে চাই না ; গাড়ী চালকদের প্রশিক্ষণ অনুষ্ঠানে আবুল কাশেম চৌধুরী