গড়ের খাল খনন শেষে গ্রীন বানিয়াচং রূপান্তরিত হওয়ার আশা এমপি মজিদ খানের

জীবন আহমেদ লিটন : পানি উন্নয়ন বোর্ডের অর্থায়নে হবিগঞ্জ জেলার পৃথিবীর বৃহত্তম গ্রাম বানিয়াচংয়ে চারপাশ বেষ্টিত দখল হওয়া গড়ের খাল উদ্ধার ও পুনঃখনন কাজের উদ্বোধন করা হয়েছে। শনিবার (২৮ জানুয়ারি) বিকাল ৪ টায় কুন্ডুরপাড় নামক স্থানে এক্সেভেটরের মাধমে কাজের উদ্বোধন করেন হবিগঞ্জ-২ আসনের সাংসদ অ্যাডভোকেট আব্দুল মজিদ খান।

পরে বিকাল ৫ টায় উপজেলা পরিষদের উদ্যোগে পরিষদ মাটে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন এমপি মজিদ খান। উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহাজাহন মিয়ার সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউএনও পদ্মাসন সিংহ।

আরও বক্তব্য রাখেন, উপজেলা পরিষদেও ভাইস চেয়ারম্যান ফারুক আমিন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, বানিয়াচং থানার অফিসার ইনচার্জ (ওসি) অজয় চন্দ্র দেব, ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হায়দারুজ্জমান খান ধন মিয়া প্রমুখ।

এমপি আব্দুল মজিদ খান বলেন, গড়ের খালসহ ভেতরের আরও ৫ টি খালের ৩২ কিলোমিটার জায়গা খনন করতে প্রধানমন্ত্রীর তহিবল থেকে বরাদ্দ দেওয়া হয়েছে ৮ কোটি টাকা। তিনি বলেন, এলাকাবাসীর দীর্ঘদিনের দাবী ছিল এটি। বিশেষ করে গড়ের খাল খনন হলে এখানে হবে দেশী মাছের অভয়ারন্য, কৃষকরা সহজেই জমিতে পানি নিতে পারবেন। খনন শেখে দীর্ঘ এই খালের দুপাড়ে গাছ লাগিয়ে সৌন্দর্য বর্ধন করা হবে। তখন সবুজের সমারোহে বানিয়াচং হয়ে উঠবে পর্যটন সম্ভাবনাময় এলাকা।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

বানিয়াচংয়ে ঘর দেওয়ার কথা বলে ভূমিহীন নারীকে কুপ্রস্তাব,মেইকার সুজনকে জুতাপেটা

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

লাখাইয়ে পুকুর থেকে বৃদ্ধার লাশ উদ্ধার

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

বানিয়াচংয়ে কমান্ড্যান্ট মেহেদী : দেশের ১ম সরকারকে গার্ড অব অনার দেয় আনসার বাহিনী

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান