বানিয়াচংয়ে ১৬৭ প্রাইমারী স্কুলে গোপন ব্যালটে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত

জীবন আহমেদ লিটন : সারাদেশের ন্যায় হবিগঞ্জের বানিয়াচং উপজেলার ১৬৭ প্রাইমারী স্কুলে বিপুল উৎসবের আমেজে সম্পূর্ণ গণতান্ত্রিক পন্থায় স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন ২০২২ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২ জুন) সরজমিনে ঘুরে দেখা যায়, প্রতিটি স্কুল আঙ্গিনায় পোষ্টারে ছেয়ে গেছে। ক্ষুদে শিক্ষার্থীদের মধ্য থেকে নিয়োগ দেয়া হয়েছে প্রিসাউডিং ও পোলিং অফিসার। রয়েছেন পোলিং এজেন্টও। স্কাউট দলের শিশুরা নিরাপত্তা ও শৃঙ্খলার দায়িত্ব পালন করছেন। সকাল ৯ টা থেকে একটানা ভোট চলে দুপুর ১ টা পর্যন্ত।

এদিকে ১ নং বড়বাজার আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন পরিদর্শন করতে আসেন উপজেলা শিক্ষা অফিসার মোঃ শফিকুল ইসলাম সরকার, বড়বাজার ব্যকস সভাপতি আলহাজ্ব জয়নাল আবেদিন, বানিয়াচং মডেল প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি জীবন আহমেদ লিটন, সেক্রেটারী শিব্বির আহমদ আরজু, বড়বাজার প্রাইমারী স্কুল কমিটির সভাপতি জসিম উদ্দিন, সহসভাপতি শেখ মোঃ নুরুল ইসলাম প্রমুখ। এসময় স্কুলের প্রধান শিক্ষক তাজ উদ্দিন জানান, ৩য় থেকে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীরা প্রার্থী ও ভোটাধিকার প্রয়োগ করেছেন, এরমধ্যে প্রতিদ্ব›িদ্বতা করেছেন ২২ জন আর বিজয়ী হবেন ৭ জন।

উপজেলা শিক্ষা অফিসার মোঃ শফিকুল ইসলাম সরকার জানান, ক্ষুদে শিক্ষার্থীদের কাউন্সিলের মাধ্যমে শিশুরা গণতান্ত্রিক পক্রিয়া সম্পর্কে জ্ঞান আহরণ করবে। মাননীয় প্রধানমন্ত্রী প্রাইমারি পর্যায়ে সুন্দর পক্রিয়াটি চালু করার ফলে শিশুদের মধ্যে ভাতৃত্বের মেলবন্ধন, বিপদে একে অপরের পাশে দাঁড়ানোর মনমানসিকতা, ক্ষুদে ডাক্তারদের প্রাথমিক চিকিৎসা দেয়ার অভিজ্ঞতা, বিদ্যালয় আঙ্গিনা পরিস্কার পরিচ্ছন্ন রাখা ও নেতৃত্ব দেয়ার কোয়ালিটি তৈরীর সুযোগ হয়েছে। স্টুডেন্ট নির্বাচনের ফলে একটি সুশৃঙ্খল জাতি গঠনে আজকের এই শিশুরা আগামীতে ভ‚মিকা রাখবে বলে তিনি প্রত্যাশা করেন।

আরও পড়ুন...

বানিয়াচংয়ে জাতীয় শিশু দিবস উদযাপন: বঙ্গবন্ধুর আদর্শ লালনের অঙ্গীকার

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

বাড়িতে প্রসব করিয়ে স্বপ্নচারী মাকে মৃত্যুর মুখে ঠেলে দিবেননা:বানিয়াচং উপজেলা চেয়ারম্যান

বৃক্ষরোপণকালে মডেল প্রেসক্লাবের সেক্রেটারী:সৃজনশীল কার্য করে উন্নয়নে অবদান রাখতে চাই

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান