বানিয়াচংয়ে তেল নিয়ে লুকোচুরি বন্ধ করে দিলেন ইউএনও, ৬ শ লিটার জব্দ করে বিক্রি

জীবন আহমেদ লিটন : হবিগঞ্জের বানিয়াচংয়ে তেল নিয়ে লুকোচুরি খেলা বন্ধে ইউএনও পদ্মাসন সিংহের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। এসময় মজুতকৃত প্রায় ৬ শ লিটার তেল বোতলে লেখা পূর্বের মুল্যে তাৎক্ষনিক ক্রেতাদের নিকট বিক্রি করা হয়েছে। শনিবার দুপুর (১৪ মে) দুপুর ১২ টায় স্থানীয় বড়বাজার ও গ্যানিংগঞ্জ বাজারে উক্ত অভিযান পরিচালিত হয়। এসময় সুলভ মুল্যে তেল ক্রয় করতে প্রচুর ক্রেতার সমাগম হয়। কম দামে তেল পেয়ে ক্রেতারা ইউএনও পদ্মাসন সিংহের ভ‚য়সী প্রশংসা করেন। স্থানীয়দের দাবী এজাতীয় অভিযান অব্যাহত থাকুক।

সূত্র জানায়, অসাধু ব্যবসায়ীদের মজুতের ফলে বাজার তেলের কৃত্রিম সংকট দেখা দেয়। এ খবর জানতে পেরে মোবাইল কোর্ট পরিচালনা করে বড়বাজারের হানু মিয়া, আমির হোসেন মিয়া ও গ্যানিংগঞ্জ বাজারের অর্জুন মোদকের গোডাউনসহ আরও ৫ টি ব্যবসা প্রতিষ্ঠানের তেল জব্দ করে বোতলের গায়ে লেখা প্রতি ২ লিটার তেল ৩২০ টাকা ও ৫ লিটার ৮০০ টাকা দরে ক্রেতাদের নিকট বিক্রি করা হয়।

ইউএনও পদ্মাসন সিংহ জানান, দাম বাড়ার আগের তেল মজুত করে বর্তমান মুল্য প্রতি ২ লিটারের বোতল ৪ শত টাকায় বিক্রি করছিল অসাধু ব্যবসায়ীরা। মোবাইল কোর্ট পরিচালনা করে প্রায় ৬ শ লিটার তেল তাৎক্ষনিক ৩২০ টাকা দরে বিক্রি করিয়ে দিয়েছি। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে। মোবাইল কোর্টকে সহায়তা করে বানিয়াচং থানার পুলিশের একটি দল ও আনসার সদস্যরা। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের সিএ ফয়জুর রহমান রুবেলসহ অনেকে।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

বানিয়াচংয়ে আন্তঃজেলা ডাকাত সরদার দুধর্ষ আশিকসহ ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

বানিয়াচংয়ে ১৫ কোটি টাকায় রাস্তা নির্মাণে পুরন হলো হাওরবাসীর স্বপ্ন

বাহুবলে রাত হলেই কাফন মোড়ানো মরদেহ পাওয়া যায় ৩ কিলোমিটার দুরে

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান