বানিয়াচংয়ে পুুষ্টি সপ্তাহ উপলক্ষে ১ শত মা ও শিশুকে পুষ্টিকর খাবার প্রদান

বানিয়াচং (হবিগঞ্জ) প্রতিনিধি : সরাদেশে ২৩ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত চলছে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২২। এ উপলক্ষে হবিগঞ্জের বানিয়াচং উপজেলা স্বাস্থ্য অধিদপ্তরের উদ্যোগে বৃহস্পতিবার বেলা ১১ টায় স্বাস্থ্য কমপ্লেক্সের করিডোরে কর্মশালা ও শতজন মাকে পুষ্টিকর খাবার প্রদান করা হয়েছে।

ইউএনও পদ্মাসন সিংহের সভাপতিত্বে ও আবাসিক মেডিকেল অফিসার ডা. প্লুটু চক্রবর্তীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.শামীমা আক্তার । পরামর্শমুলক বক্তব্য রাখেন, মাধ্যমিক শিক্ষা অফিসার কাউছার শোকরানা, উপজেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলাম সরকার, হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্য গোলাম কিবরিয়া লিলু, কাজী মাওলানা    আতাউর রহমান, উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, মডেল প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি ও দৈনিক যুগান্তর পত্রিকার বানিয়াচং প্রতিনিধি জীবন আহমেদ লিটন, মডেল প্রেসক্লাব সেক্রেটারী ও দৈনিক ভোরের কাগজ পত্রিকার বানিয়াচং প্রতিনিধি শিব্বির আহমদ আরজু প্রমুখ।

অনুষ্ঠানের সভাপতি ইউএনও পদ্মাসন সিংহ তাঁর বক্তৃতায় বলেন, শিশুদের পুষ্টিকর খাবার না খাওয়ালে তাদের শারীরিক বিকাশ না হওয়ার পাশাপাশি বুদ্ধি কম হবে। গর্ভবর্তী মায়েরা পুষ্টিকর খাবার খেতে হবে। জৈবীক খাবারের মতন উদ্ভিদ খাবারেও পুষ্টি আছে। যাদের মাংস কেনার সামর্থ নাই তাঁরা শাক শব্জি, ডাল, ছোটমাছ খাবেন। এগুলোতে প্রচুর পরিমান পুষ্টি রয়েছে।অপরদিকে খাবারের আগে বিশ সেকেন্ড করে হাতধোয়ার অভ্যাস করতে হবে। স্বাস্থ্য ভালো রাখতে এবং সুস্থ্য থাকতে পরিস্কার পরিচ্ছন্নতার বিকল্প নাই। তিনি বলেন আসুন আমরা সচেতন হই, নিজেরা ও সন্তানেদের পুষ্টিকর খাবার খাওয়াই আর একটি সুস্থ্য সবল জাতি ঘটন করে দেশকে এগিয়ে নিয়ে যাই।

কর্মশালা শেষে শিশু ও মায়েদের ১ শত প্যাকেট পুষ্টিকর খাবার, পোলাও চাউল, তেল, আলো, ডাল, সেমাই চিনি বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

করোনার ২য় ধাক্কা সামলাতে মাঠে এসিল্যান্ড উর্মি : ৪ জনকে জরিমানা

বানিয়াচংয়ে সন্ত্রাসী কায়দায় দোকান কুপিয়ে লন্ডভন্ড ও মালামাল লুট,পরিস্থিতি থমথমে

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

জেলা ছাত্রদল সভাপতি-সেক্রেটারী ও বিএনপি নেতা আব্দুল্লার বিরুদ্ধে ঝাড়ু মিছিল

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান