বানিয়াচংয়ে চাঁদা না দেওয়ায় দাঙ্গাবাজদের হামলায় স্বামী-স্ত্রীসহ আহত ৩

ষ্টাফ রিপোর্টার : বানিয়াচংয়ে অন্যের জমিতে মাটি উত্তোলন করে আদালতে মামলা হলে ওই মামলার খরচ চালাতে চাঁদা না দেয়ায় দাঙ্গাবাজদের হামলায় নিরীহ পরিবারের মহিলাসহ ৩ জন গুরুতর আহত হয়েছেন। এসময় হামলাকারী চাচার আঘাতে ভাতিজা রক্তাক্ত হয়ে মামলা দিয়ে নির্দোষ ব্যক্তি বাবলু মিয়া ওরফে আব্দুল বাছেতকে জেল খাটাচ্ছে দাঙ্গাবাজরা। ঘটনাটি ঘটেছে বিগত ১৯ এপ্রিল রাত ১০ টায় আমিরখানী গ্রামে।

খোঁজ নিয়ে জানা যায়, অন্যের জমি থেকে ১২ লাখ টাকার মাটি চুরি করে উত্তোলন করে আমির খানী গ্রামের শফিক মিয়ার পুত্র হৃদয় হাসান শিশির, টিুটু মিয়া, নুর মুহাম্মদ মিয়ার পুত্র আজিজুল, জায়েদ মিয়া, হুমায়ুন ও সাজ্জাদ। এপ্রেক্ষিতে ওই জমির মালিক আদালতে মামলা দায়ের করেন। এলাকাবাসী জানান, মোহাম্মদ মিয়াদের বিরুদ্ধে জুয়ার খবর করায় হৃদয়কে পিটিয়ে আহত করার খবরটি ভিত্তিহীন। মোহাম্মদরা অত্যন্ত নিরীহ ও সৎ মানুষ। অপরদিকে হৃদয়ের পিতা শফিক মিয়াকে ২০০৭ সালে পাড়াগাও গাঁও গ্রামে জুয়া খেলার আসর থেকে এলাকাবাসী ধরে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে। পরে তিনি পুলিশের হেফাজতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

ওই মামলার খরচের জন্য হৃদয় হাসান শিশির ও তার লোকজন তারই চাচাতো ভাই মোহাম্মদ আলীর নিকট চাঁদা দাবী করে। তিনি বলেন আমি মাটি চুরি করি নাই, তোমরা মাটি চুরি করেছ তাহলে আমি চাঁদা দেব কেন ? এই কথা শোনেই হৃদয়ের নেতৃত্বে তার আত্মীয় স্বজনরা মোহাম্মদের ঘরে ঢুকে দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালিয়ে তাকে গুরুতর আহত করে। স্বামীকে বাঁচাতে স্ত্রী সুহেদা খাতুন এগিয়ে আসলে তাকেও পিটুনি দিয়ে গুরুতর আহত করে। স্বামী-স্ত্রীকে বাঁচাতে প্রতিবেশী মোঃ সাইকুল মিয়া এগিয়ে আসলে তাকে ক্রিকেট ব্যাট দিয়ে আঘাত করে তার কয়েকটি দাঁত ভেঙ্গে দেয়। এসময় নিজেদের ব্যাটের আঘাতে মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে আহত হয় শিশির।

হামলার শিকার মোহাম্মদ আলী জানান, আমি মামলা চালানোর চাঁদা না দেয়ায় হৃদয় ও তার লোকজন আমাদের উপরে অতর্কিত হামলা চালিয়ে আমাকে আহত করেছে। তার স্ত্রী সুহেদা খাতুন জানান, আমার স্বামীকে বাঁচাতে গেলে ক্রিকেট ব্যাট ও কাঠের রোল দিয়ে দাঙ্গাবাজরা আমার পিঠে অসংখ্য আঘাত করেছে। আমার হাতে আঘাত করে রক্তাক্ত জখম করেছে। লজ্জায় কাউকে দেখাতে পারি না। হামলাকারীদের পিটুনিতে আমি ও আমার স্বামী কুবুতরের মতন মাটি লুটিয়ে ছটফট করতে থাকি। আমাদের টাকা নাই, তাই আমরা বিচার পাইনি। প্রতিবেশী সাইকুল মিয়া জানান, হামলাকারীরা মোহাম্মদ ও তার স্ত্রীকে নির্মমভাবে পিটুনি দিতে দেখে আমি তাদেরকে বাঁচাতে এগিয়ে আসলে আমকেও ব্যাট দিয়ে প্রহার করে দাঁত ভেঙ্গে দেয়।

এ ব্যাপারে ইউপি সদস্য মাহমুদ মিয়া জানান, হৃদয় ও তার আত্মীয়রা নিরীহ পরিবারটি উপর হামলা চালিয়ে ইতিহাসের জঘন্যতম অত্যাচার চালিয়েছে। এমনকি একজন অবলা ধার্মিক নারী সুহেদাকে পশুর মতন পিটিয়েছে তারা। শোনেছি নিজেদের লোকের ব্যাটের আঘাতে হৃদয় আহত হয়েছে। কিন্তু ঘটনার সময় যিনি বাড়িতে ছিলেন না তাকেই মামলা দিয়ে ধরিয়ে নিয়েছে তারা। আমরা বিষয়টি সামাজিকভাবে মিমাংসা করার কথা বললে মোহাম্মদ আলীরা রাজী হলেও হৃদয় মিয়ারা সামাজিক বিচার বয়কট করেছে।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

কৃষকদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করা বরদাস্ত করবো না : ডিসি ইশরাত জাহান

বানিয়াচংয়ে জঙ্গল থেকে প্রতিবন্ধীর মরদেহ উদ্ধার

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

সাংবাদিক ফখরুল দৈনিক অনুসন্ধানের হবিগঞ্জ জেলা প্রতিনিধি নিযুক্ত