একটি রাস্তার জন্য বানিয়াচংয়ে শতবর্ষী মহিলা মাদ্রাসার ৫শ শিক্ষার্থীর দুর্ভোগ

বিশেষ প্রতিনিধি : শতবর্ষী প্রতিষ্টান হবিগঞ্জ জেলার বানিয়াচং বিএসডি মহিলা আলীম মাদ্রাসা। মাদ্রাসাটিতে ৫ শিক্ষার্থী দ্বীনি শিক্ষার পাশাপাশি আধুনিক শিক্ষায় আলোকিত হচ্ছেন। ৩ কোটি ২৬ লাখ টাকা খরচে একটি বহুতল ভবন নির্মাণ কাজ শেষ প্রান্তে। কিন্তু প্রতিষ্টানটিতে আসা যাওয়ার একমাত্র রাস্তাটি ভেঙ্গে পুকুরে বিলীন হতে চলেছে। পুরো রাস্তাজুড়ে খানাকন্দকে একাকার। ফলে বহু বছর ধরে ভোগান্তিতে মাদ্রাসার শিক্ষার্থী ও পথচারীরা।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মিনারুল ইসলাম জানান, সড়কটি দৈর্ঘ আধা কিলোমিটারের কম। এলজিইডি থেকে ২ কিলোমিটারের কম সড়কে কার্পেটিং করা যায়না। তবে জটিলতা কাটিয়ে অন্য কোন প্রকল্প থেকে রাস্তাটি করার পরিকল্পনা রয়েছে।

নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হায়দারুজ্জামান খান ধন মিয়া জানান, রাস্তাটি জনগণ চলাচলের উপযোগী করে গড়ে তোলা খুবই জরুরী। বরাদ্দ পেলে ইউনিয়ন পরিষদ থেকে রাস্তাটিতে ইটসলিং করে দেয়া হবে।

মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোবাশ্বির আহমেদ জানান, মাদ্রাসার উন্নয়নে হবিগঞ্জ-২ আসনের এমপি এডভোকেট আব্দুল মজিদ খান যারপরনাই চেষ্টা করে যাচ্ছেন। তার প্রচেষ্টায় মাদ্রাসায় একটি বহুতল নান্দনিক ভবন নির্মাণ হচ্ছে। তিনি বলেন রাস্তার ব্যাপারে সাংসদের সাথে কথা হয়েছে। সাংসদ থাকে আশার বাণী শুনিয়েছেন বলে জানান অধ্যক্ষ।

আরও পড়ুন...

মেম্বার জিতু মিয়ার আবেগঘন সংবাদ সম্মেলন,আফরোজ ভাইয়ের মেয়ে আমার কন্যাসম

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

কৃষি বিশ্ববিদ্যালয় নাগুড়া ফার্মে স্থাপনের দাবীতে ঢাকায় বিশাল মানববন্ধন

তারুণ্যের চোখে স্বদেশ ” সংগঠনের পক্ষ থেকে অনলাইন রচনা  প্রতিযোগিতা