পিতার মৃত্যুসনদ জাল করে প্রতারনায় লিপ্ত বানিয়াচং ইনাতখানীর মোতাব্বির

ষ্টাফ রিপোর্টার : হবিগঞ্জ জেলার বানিয়াচং সদর ইনাতখানী গ্রামের মৃত আব্দুল হামিদ মিয়ার পুত্র মোতাব্বির হোসেন (৫০) তার পিতার মৃত্যুসনদ জাল করে একই গ্রামের আব্দুর রশিদ মিয়া ও জব্বার মিয়ার বিরুদ্ধে আদালতে মিথ্যা অভিযোগ দায়ের করে তাদেরকে হয়রানি ও প্রতারনায় লিপ্ত রয়েছেন। বিজ্ঞ আদালতে মোতাব্বির হোসেনর দায়েরকৃত দুটি মামলাকে মিথ্যা আখ্যায়িত করে খারিজ করে দিয়েছেন।

জানা যায়, ইনাতখানীর আব্দুর রশিদ মিয়া হলেন মৃত আব্দুল হামিদ মিয়ার আপন ভাতিজা। ১৯৯৯ সালে আব্দুল হামিদ মিয়া তার স্ত্রী জায়েদা বেগমকে তার সম্পত্তি ও আব্দুল মিয়ার আপন ভাই আব্দুল আজিদের রেকর্ডীয় ভ‚মি এবং ভাতিজী কুলসুম বেগম, নেহার বেগম, রশিদ মিয়ার মাতা মঞ্জিলা বেগম ও আব্দুর রশিদ মিয়া ওয়ারিশানমুলে তাদের ভ‚মি জায়েদা বেগমের নিকট রেজিস্ট্রি দলিলমুলে বিক্রিও করেন। দলিল নং ৩৪৭৩/১৯৯৯।

মৃত আব্দুল হামিদ মিয়া একই সালে ১০৭৮ নং দলিলমুলে আব্দুল জব্বার মিয়ার নিকট ভ‚মি বিক্রি করেন। পরে একই সালে আব্দুল হামিদ মিয়া মারা যান। আব্দুল হামিদ মিয়ার পুত্র মোতাব্বির মিয়া ভ‚মি আত্মসাতের জন্য তার পিতা ১৯৯৮ সালে মারা গেছেন মর্মে একটি ভ‚য়া মৃত্যুসনদ তৈরী করেন।

ওই জাল সনদ দিয়ে বিজ্ঞ আদালতে পিতার বিক্রি করা ভ‚মি গ্রাস করার জন্য পৃথক ২ টি অভিযোগ দায়ের করেন মোতাব্বির মিয়া। যার নং যথাক্রমে সি আর ৭২/২০২১ ও ৩৭৯/২০। কিন্তু বিজ্ঞ আদালত মৃত্যুসনদটি ভ‚য়া আখ্যায়িত করে মামলা দুটি খারিজ করে দেন। অপরদিকে আব্দুর রশিদ মিয়া বাদী হয়ে মোতাব্বির হোসেন, আব্দুল মোতালিব, মোশাহিদ মিয়া, মোতাজ্জির মিয়া, রওশন আরা বেগম ও জায়েদা বেগমের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে সনদ জালিয়াতির বিষয়ে মামলা দায়ের করেন চলতি বছরে। ভ‚মিখেকো মোতাব্বির মিয়া গংদের জাল জালিয়াতির কারনে এলাকার মানুষ অযথা হয়রানি হচ্ছেন। তাদের জালিয়াতির খপ্পরে পরে অতিষ্ট এলাকাবাসী।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

আজমিরীগঞ্জে সেলিম হত্যা মামলায় ৪ আসামির ১ দিন করে রিমান্ড মঞ্জুর

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

২০ ফেব্রুয়ারি বাহুবলে ২৯ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উদযাপন করেছে বানিয়াচং মডেল প্রেসক্নাব