কৃষককে উন্নত করেছেন জননেত্রী শেখ হাসিনা : উপজেলা চেয়ারম্যান কাশেম চৌধুরী

বানিয়াচং প্রতিনিধি : হবিগঞ্জের বানিয়াচংয়েিউপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে বোরো ধানের উচ্চ ফলনশীল (উফশী) জাতের বীজ কৃষকদের মাঝে বিনামূল্যে বিতরণ করা হয়েছে। রবিবার (২৮ নভেম্বর) দুপুর ১টায় কৃষি প্রণোদনার উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ এনামুল হকের সঞ্চালণায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী মিনারুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ জাফর ইকবাল চৌধুরী, বানিয়াচং মডেল প্রেসক্লাব সাধারণ সম্পাদক শিব্বির আহমদ আরজু প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ সরকার কৃষিবান্ধব। এ সরকারের আমলেই এ দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে এবং বিদেশেও রপ্তানী হচ্ছে। সরকার কৃষিক্ষেত্রে বিপুল পরিমাণ ভর্তুকী দিচ্ছে কৃষি এবং কৃষককে উন্নত করতে।

আগামী বৈশাখী ফলন যাতে করে ভালো হয় সে ক্ষেত্রে বীজতলা থেকেই কৃষককে সতর্ক থাকতে হবে। কৃষকের সকল সমস্যা সমাধানে উপজেলা কৃষি অফিসের সকল কর্মকর্তা/কর্মচারী অত্যন্ত তৎপর রয়েছেন। উদ্বোধনী অনুষ্ঠানে ৪ হাজার ১শ’ কৃষাণ-কৃষাণীর মাঝে ৫ কেজি বীজ ও ২০ কেজি করে রাসায়নিক সার বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

নবীগঞ্জে প্রশাসন-পৌরসভার যৌথ উচ্ছেদ অভিযান

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

এমসি কলেজের ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ করলো ছাত্রলীগ কর্মীরা

রোজিনাকে মুক্তি দিতে হবে, প্রতিবাদ সভায় বানিয়াচং মডেল প্রেসক্লাবের সাংবাদিকরা