আ ন স হাবিবুর রহমান ক্রিকেট টুর্নামেন্টে সূর্য তরুণকে হারিয়ে সেমিফাইনালে নওজোয়ান কিংস

ক্রীড়া প্রতিবেদক ; বানিয়াচং এর ঐতিহাসিক এড়ালিয়া মাঠে চলমান আ ন স হাবিবুর রহমান স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট এর দিনের দ্বিতীয় হাইভোল্টেজ কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয় টুর্নামেন্টের দুই পরাশক্তি নওজোয়ান কিংস ও সূর্য তরুণ ক্রিকেট ক্লাব। শনিবার সকালে খেলার শুরুতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন সূর্য তরুণ ক্রিকেট ক্লাবের অধিনায়ক জুনায়েদ।

ইনিংসের শুরুতে দলীয় ব্যাটাররা অধিনায়কদের সিদ্ধান্তের সুবিচার করতে না পারলে ও মিডলঅর্ডারে অলরাউন্ডার মুরাদ, নাঈমের ব্যাটিং দৃঢ়তায় বড় সংগ্রহের পথে এগোতে থাকে সূর্য তরুণ। ঠিক তখনি কিংস অলরাউন্ডার মেহরাব হাসানের অসাধারণ বোলিং পারফরমেন্সে ভেঙ্গে যায় সূর্য তরুণ ক্রিকেট ক্লাবের বিশাল স্কোরের স্বপ্ন। নির্ধারিত তিন ওভার বোলিং করে মাত্র ৬ রানে নেন মূল্যবান ৩ উইকেট। এতে নির্ধারিত ১৬ ওভার ব্যাট করে তাদের সংগ্রহ দাড়ায় ৭ উইকেটে ১৩৮ রান।

মুরাদ সর্বোচ্চ ৩৩ ও নাইম করেন ২৯ রান।
মেহরাব ৩,মিশু ও মান্না নেন ২টি করে উইকেট। টুর্নামেন্ট এর নিয়ম অনুযায়ী সূর্যতরুনের পক্ষে বাহিরের কৌটায় দুজন খেলায়াড় এ ম্যাচে খেলতে আসেন সিলেট জেলা দলের অলরাউন্ডার শফিক ও হবিগন্জ জেলা দলের ব্যাটসম্যান সজীব।

দ্বিতীয় ইনিংসে নির্ধারিত ১৬ ওভারে ১৩৯ রানের চ্যালেন্জিং টার্গেটে ব্যাট করতে নামে নওজোয়ান কিংস। স্হানিয় খেলোয়াড়দের নিয়ে গড়া কিংস শুরুতেই মিশু ও সৈকতের দুটি মূল্যবান উইকেট হারিয়ে বিপাকে পড়ে।এ সময় অসাধারণ ব্যাট করতে থাকেন অধিনায়ক লিটন ও রাফি। কিন্তুু ব্যাক্তিগত ২৮ রানে হঠাৎ ছন্দপতন ঘটে আহমেদ রাফির। যদিও তখন শক্ত অবস্থানেই ছিল নওজোয়ান কিংস।

কিন্তুু লাদেন, মাহদী মিঠু,ও মান্নার নির্বুদ্ধিতার চরম মূল্য দিতে হয় নওজোয়ান কিংসকে।পর পর,৪টি উইকেট হারিয়ে সাময়িক বেকায়দায় পড়ে কিংস। অন্যদিকে এক প্রান্ত আগলে রেখে একাই যেন দলের হয়ে লড়াই করে যাচ্ছেন দলীয় ক্যাপ্টেন লিটন আহমেদ। তার ব্যক্তিগত অপরাজিত ৩৮ রানের অসাধারণ ইনিংসে ৫ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌছে নওজোয়ান কিংস।

স্কোর ১৩৯/৭ (১৫ `১ওভার)
লিটন অপরাজিত ৩৯.
রাফি ২৮, মিশু ১৭ ও মেহরাব করেন ১২ রান।
হুমায়ুন ঠাকুর নেন ৩টি উইকেট।আম্পায়ার এর দ্বায়িত্বে ছিলেন সৈয়দ সুহেল রানা ও শিপন আহমেদ। স্কোরার ছিলেন ক্রিকেটার হুমায়ূন।

আরও পড়ুন...

বানিয়াচংয়ে  মরহুম শরীফ উদ্দিন এমপি নাইট মিনিবার ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

এন সি সি (ক্রিকেট) চ্যাম্পিয়নশিপ : প্যানথারে ধরাশায়ী এনাকন্ডা

বানিয়াচংয়ে এমসিসি কাপ ক্রিকেট টুর্ণামেন্টের শুভ উদ্বোধন