32 C
Dhaka
সেপ্টেম্বর ২৪, ২০২১ | সময় ০১:০৬

বানিয়াচংয়ে বঙ্গবীর এমএজি ওসমানীর ১০৪তম জন্মদিন পালন

বানিয়াচং প্রতিনিধি : মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি জেনারেল এমএজি ওসমানীর ১০৪ তম জন্মদিন পালন করেছে বানিয়াচং মডেল প্রেসক্লাব। গতকাল বুধবার সন্ধ্যায় উপজেলা সদরের গ্যানিংগঞ্জ বাজারস্থ কার্যালয়ে জন্মদিন উপলক্ষে আলোচন সভা অনুষ্ঠিত হয়।মডেল প্রেসক্লাবের সভাপতি সর্দার আজিমুল হক স্বপনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শিব্বির আহমদ আরজু’র সঞ্চালণায় সভায় বক্তব্য রাখেন সিনিয়র সহসভাপতি জীবন আহমেদ লিটন,সহসভাপতি দেওয়ান শোয়েব রাজা,কোষাধ্যক্ষ আব্দাল মিয়া,দফতর সম্পাদক তানজিল হাসান সাগর, নির্বাহী সদস্য রায়হান উদ্দিন সুমন ও ইমতিয়াজ আহমেদ লিলু প্রমুখ।

প্রসঙ্গত- ১৯১৮ সালের এই দিনে তিনি সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন। বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় মুক্তিবাহিনী ও সেনাবাহিনীর প্রধান সেনাপতি ছিলেন জেনারেল এম আতাউল গণি ওসমানী। ১৯৭০ সালে আওয়ামী লীগে যোগদানের পর তিনি ৭০-এর নির্বাচনে সিলেট জেলার ফেঞ্চুগঞ্জ-বালাগঞ্জ-বিশ্বনাথ এলাকা থেকে আওয়ামী লীগের হয়ে পাকিস্তান জাতীয় পরিষদের সদস্য নির্বাচিত হন।

ক্যান্সারে আক্রান্ত হয়ে লন্ডনে চিকিৎসাধীন অবস্থায় ১৯৮৪ সালের ১৬ ফেব্রুয়ারি স্বাধীনতা যুদ্ধের এ মহান সেনানী মৃত্যুবরণ করেন। তাকে পূর্ণ সামরিক মর্যাদায় সিলেটে সমাহিত করা হয়।

আরও পড়ুন...

মুরাদপুরে বন্যা মোকাবেলায় সুরক্ষা সামগ্রী প্রদান করেছে কারিতাস

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

সাংবাদিক ফখরুল দৈনিক অনুসন্ধানের হবিগঞ্জ জেলা প্রতিনিধি নিযুক্ত

বানিয়াচং মডেল প্রেসক্লাবের সাধারণ সভা; ইতিবাচক সংবাদ পরিবেশনের তাগিদ

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান