29 C
Dhaka
সেপ্টেম্বর ২৪, ২০২১ | সময় ১১:০৭

ইউএনও মতিউর রহমান খানের নেতৃত্বে লকডাউন নিশ্চিতে অভিযান ও বাল্য বিয়ে পন্ড

জীবন আহমেদ লিটন: হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: মতিউর রহমান খান লকডাউন বাস্তবায়ন করতে যারপরনাই চেষ্টা করে যাচ্ছেন। তাঁর পদচারনায় উপজেলাটির সার্বিক পরিস্থিতির অভূতপূর্ব উন্নতি হয়েছে। জেলার মধ্যে আজমিরীগঞ্জ উপজেলায় সর্বনিম্ন করোনা শনাক্তের হার রয়েছে। একের পর এক অভিযানে মানুষকে সচেতন করেতে সক্ষম হয়েছেন ইউএনও মোঃ মতিউর রহমান খান এবং সেখানকার দায়িত্বপ্রাপ্ত সেনা প্লাটুন, পুলিশের টিম ও আনসার বাহিনীর সদস্যা।

কঠোর বিধিনিষেধের ২য় পর্যায়ে  লকডাউন নিশ্চিতে শুক্রবার (৩০ জুলাই) সকাল থেকে ইউএনওর নেতৃত্বে সেনা, পুলিশ ও আনসারের ৮ম দিনের যৌথ টিম উপজেলায় অভিযানে নেমে পড়েন। অভিযানের সময় জনসচেতনতার পাশাপাশি স্বাস্থ্যবিধি অমান্য করা ও লাইসেন্স বিহীন মোটর সাইকেল চালনা করায় ০৭ জনকে অর্থদন্ড দেয়া হয়।

অপরদিকে  বাল্যবিবাহের আয়োজন করায় কাকাইলছেও ইউনিয়নের রসুলপুরে বাল্য বিবাহ ভেঙ্গে দেয়া হয় এবং কনের মাতাকে অর্থদন্ড প্রদান করা হয়। সর্বমোট ০৮ টি মামলায় ৮,২০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়ছে। ইউএনও মো: মতিউর রহমান খান দৈনিক অনুসন্ধানকে বলেন, নিজেকে এবং দেশের মানুষকে বাঁচাতে সকলে সতর্ক থাকুন মাস্ক পরিধান করুন ঘরে থাকুন, সুস্থ থাকুন।

আরও পড়ুন...

বিগত তিন মাসে লাল সবুজ সমাজ কল্যাণ পরিষদের ব্যাপক কার্যক্রম

নবীগন্জের রামপুরে সড়ক দুর্ঘটনায় প্রান গেল একজনের

প্রত্যক্ষ ভোটে হাফিজুর রহমান পুনরায় মাতাপুর-মীরমহল্লার সর্দার নির্বাচিত