শেখ হাসিনার রাজনীতি অসহায় মানুষের মুখে হাসি ফুটানোর জন্য :আব্দুল মজিদ খান এমপি

জীবন আহমেদ লিটন : প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার সরূপ হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলা প্রশাসন আয়োজিত মুজিবর্ষ উপলক্ষে ২য় পর্যায়ে ৭০ টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় হবিগঞ্জ-২ আসনের সাংসদ এডভোকেট আব্দুল মজিদ খান বলেছেন, বাংলাদেশে অনেক দল অনেকবার ক্ষমতায় এসছেন। কেউ কথা দিয়ে কথা রাখেননি। অনেকে আওয়ামীলীগের রাজনীতি করেন। কিন্ত কারওনা কারও ত্রæটি বিচ্ছুতি আছে। কিন্তু জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাই এদশের মানুষের কল্যাণে স্বচ্ছতার সহিত রাজনীতি করেন। শেখ হাসিনা বাংলাদেশের প্রধানমন্ত্রী আছেন বলেই দুঃখী মানুষের মুখে হাসি ফুটে উঠেছে।

নিজের বর্ণাঢ্য রাজনীতিক জীবন নিয়ে কথা বলতে গিয়ে ৩ বারের নির্বাচিত এমপি আব্দুল মজিদ খান আবেগ আপ্লুত হয়ে পড়েন। এসময় তিনি বলেন, আমি আমার বিভিন্ন দুঃসময়ে যা অবলোকন করেছি তা হলো আমাকে মানুষ হৃদয়ে লালন করেন। জনগণ আমাকে মন থেকে ভালোবাসেন। আমি যতদিন বেঁচে থাকবো মানুষের এই অকৃত্রিম ভালোবাসার প্রতিদান দিয়ে যেতে চাই। এজন্য অতীতে আপনারা যেভাবে আমার পাশে থেকেছেন ভবিষ্যতেও পাশে থাকবেন বলে আমি প্রত্যাশা করি। বক্তব্যের শেষ পর্যায়ে প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী বানিয়াচং উপজেলায় ভ’মিহীনদের জমি ও ঘরের ব্যবস্থা করতে অক্লান্ত পরিশ্রম করায় উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানদ্বয়, ইউএনও, এসিল্যান্ডসহ সম্পৃক্ত সকলের প্রশংসা করেন এবং তাদেরকে ধন্যবাদ জানান এমপি আব্দুল মজিদ খান।

রবিবার (২০ জুন) সকাল সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানার সভাপতিত্বে ওই অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম চেšধুরী, সহকারী কমিশনার (ভ‚মি) ইফফাত আরা জামান উর্মি, ভাইস চেয়ারম্যান ফারুক আমিন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার ও ইউপি চেয়ারম্যান শেখ সামছুল হক প্রমুখ।

উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান আহাদ মিয়া, পিআইও মলয় কুমার দাস, আওয়ামীলীগ নেতা ও বানিয়াচং মডেল প্রেসক্লাবের উপদেষ্টা শাহ নেওয়াজ ফুল মিয়া, আবুল হোসেন, নজরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহাজাহান মিয়া, বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, বানিয়াচং মডেল প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি জীবন আহমেদ লিটন, সেক্রেটারী শিব্বির আহমদ আরজু, নির্বাহী সদস্য শেখ সফিকুল ইসলাম সফিক, সাংবাদিক ইয়াসিন আরাফাত মিল্টন ও প্রধানমন্ত্রী উপহার জমি ও ঘর পাওয়া উপকারভোগী ২১৫ জন ভ‚মিহীন।

এর আগে সকাল সাড়ে ১০ টায় গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ২য় পর্যায়ে ৫৩ হাজার ৩ শত ৪০ টি পরিপারকে জমি ও ঘর প্রদানের শুভ উদ্বোধন ঘোষণা করেন। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরপরই প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বানিয়াচংয়ের ৭০ টি পরিবারের কাছে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হয়। ইউএনও মাসুদ রানা জানান, এর আগে ১ম পর্যায়ে ১০৫ টি পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে। তাছাড়া হরিজন সম্প্রদায়ের জন্য আরও ৪০ ট্ িপরিবারকে গৃহ প্রদানের কাজ চলমান। ১ম ও ২য় পর্যায়ে বানিয়াচং উপজেলায় মোট ২১৫ টি পরিবারকে জমি ও ঘর দেয়া হয়েছে বলে জানান ইউএনও মাসুদ রানা। এছাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী পরিষদের পক্ষ থেকে আরও দুটি ঘরের অর্থ বরাদ্দ দিয়েছেন বলে জানানো হয়।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

ইংলিশ কুইজে জেলায় শ্রেষ্ঠ গরীব হোসেন প্রাইমারি স্কুলের ফাইভের শিক্ষার্থী আয়াত

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

বাহুবলে আর্থিক সহায়তা নিয়ে দুর্ঘটনায় আহত ব্যক্তির পাশে দাড়িয়েছে কেএম ফাউন্ডেশন

বানিয়াচংয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী উদ্বোধন করলেন উপজেলা চেয়ারম্যান কাশেম চৌধুরী

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান