বানিয়াচংয়ে ৭ বছরের শিশুকে ঝাপটে ধরায় এসিল্যান্ড উর্মির মোবাইল কোর্টে বৃদ্ধ’র জেল

জীবন আহমেদ লিটন :হবিগঞ্জের বানিয়াচংয়ে ৭ বছরের শিশুকে শ্লীলতাহানির অভিযোগে ৬৫ বছর বয়স্ক ৮ সন্তানের জনক সামছুল লস্কর নামে এক বৃদ্ধকে সহকারী কমিশনার (ভ‚মি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইফফাত আরা জামান উর্মিও ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১৪ মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে। সে বানিয়াচং উপজেলার ২নং উত্তর পশ্চিম ইউনিয়নের আদমখানী গ্রামের জম্বু লস্কর ওরফে আব্দুল লস্করের পুত্র । সোমবার (৭ জুন) দুপুরে স্থানীয় ২নং ইউনিয়নের পাশে এ ঘটনা ঘটে।

জানাযায় দুপুরে উপজেলার পাইকপাড়া গ্রামের মঞ্জিল মিয়ার শিশু কন্যা ২নং ইউনিয়ন অফিস সংলগ্ন স্থানে গাছের নিচ থেকে জাম কুঁড়াতে যায়। এসময় বৃদ্ধ সামছুল লস্কর শিশুটিকে ঝাপটে ধরে শ্লীলতাহানি করে। পরে একই এলাকার ডাঃ মনির লস্করের সহযোগিতায় এলাকাবাসী শিশুটিক উদ্ধার করার পাশাপশি ঘটনাস্থল থেকে বিকৃত মনের অধিকারী বৃদ্ধকে আটক করা হয়।

খবর পেয়ে বানিয়াচং থানা পুলিশ তাকে গ্রেফতার করে ভ্রাম্যমান আদালতে হাজির করেন। সাক্ষ্য প্রমানের ভিত্তিতে ভ্রাম্যমান আদালতের বিচারক লম্পট সামছুর লস্করকে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড ও ৩০ হাজার টাকা অর্থদন্ড করেন। জরিমানা অনাদায়ে আরও ২ মাস জেল দেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইফফাত আরা জামান উর্মি।

এ ব্যাপারে বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন বলেন ঘটনার খবর পেয়েই তদন্তে সত্যতা পাওয়ায় দ্রæত বৃদ্ধ সামছুল লস্করকে আটক করে ভ্রাম্যমান আদালতে প্রেরন করা হয়। সকল প্রকার অপরাধীদের গ্রেফতারে বানিয়াচং থানা পুলিশ নিয়মিত অভিযান পরিচালনা করছে।

এব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যান আদালতের বিচারক ইফফাত আরা জামান ঊর্মি বলেন ঘটনার খবর পেয়ে এলাকায় ভ্রম্যমান আদালত পরিচালনা করি। সাক্ষ্য প্রমানের ভিত্তিতে উল্লেখিত আসামী দোষি সাব্যস্ত হওয়ায় দÐবিধি ৫০৯ ধারাতে উক্ত আসামীকে ১৪ মাসের বিনাশ্রম কারাদÐ প্রদান করা হয়েছে।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

৭ বছরেও আলোর মুখ দেখেনি বানিয়াচং গড়ের খাল উদ্ধার অভিযান

নবীগন্জে মাদকসেবীদের হামলায় সাংবাদিক জাফর ও তার মা আহত

এমপি আবু জাহিরকে “অভিযাত্রী মানবতার কল্যাণে আমরা” সংগঠনের শুভেচ্ছা