কৃষকদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করা বরদাস্ত করবো না : ডিসি ইশরাত জাহান

জীবন আহমেদ লিটন : হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান বলেছেন, বানিয়াচং কৃষি ও মৎস্য ক্ষেত্রে একটি উর্বর ভূমি। বর্ষায় যেমনিভাবে মাছের অভয়ারণ্য তেমনিভাবে ধানসহ বিভিন্ন টাটকা সবজি উৎপাদন হচ্ছে। এ ক্ষেত্রে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের ন্যায্য অধিকার দিতে ধানের মূল্য বৃদ্ধি করেছেন।। মঙ্গলবার (২৫ মে) বিকাল ৪টায় বানিয়াচংয়ে খাদ্য গুদামে ধান বিক্রয়ে কৃষক উদ্বুদ্ধকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, খাদ্য গুদামে কৃষক ধান দিতে কোন প্রকার হয়রানির শিকার হলে দায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। মাননীয় প্রধানমন্ত্রী গৃহহীনদের ঘর ও বাড়ি নির্মাণ করে দিয়েছেন। যে সময় যা প্রয়োজন এ ক্ষেত্রে সরকার অত্যন্ত সচেষ্ট রয়েছেন। আর বিশেষ করে পর্যটনের অপার সম্ভাবনাময় এলাকা হিসেবে বানিয়াচং সরকারের দৃষ্টিতে রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বানিয়াচং উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী, অতিরিক্তি জেলা প্রশাসক বিজেন ব্যানার্জী (শিক্ষা ও আইসিটি), জেলা ভারপ্রাপ্ত খাদ্য নিয়ন্ত্রক মোঃ দিলদার মাহমুদ।
এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন ও উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক সামছুল হক সেবুল ঠাকুর। সভা শেষে ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন এর অন্তর্গত বুরুজ পাড়া গ্রামে প্রধানমন্ত্রীর উপহার ঘরপ্রাপ্তদের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ টাকা প্রদান এবং ১নং উত্তর-পূর্ব ও ৩নং দক্ষিণ পূর্ব ইউনিয়নে কৃষকদের কাছ থেকে সরাসরি ধান সংগ্রহ করেছেন জেলা প্রশাসক ইশরাত জাহান।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ এনামুল হক, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ খবির উদ্দিন, ৪নং দক্ষিণ-পশ্চিম ইউপি চেয়ারম্যান মোঃ রেখাছ মিয়া, বানিয়াচং মডেল প্রেসক্লাব সাধারণ সম্পাদক শিব্বির আহমদ আরজু, দৈনিক সমকাল প্রতিনিধি রায়হান উদ্দিন সমুন, উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক কামরুল হাসান কাজল, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান মিয়া প্রমুখ।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

বানিয়াচংয়ের বিশিষ্ট মুরুব্বী সঈদ আলী আর নেই, এমপি আব্দুল মজিদ খানের শোক

বানিয়াচংয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও মহান স্বাধীনতা দিবস পালিত হবে ভাবগাম্ভীর্যে

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

স্কুল-কলেজ এমপিও ভূক্তি,প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর প্রতি এমপি মজিদ খানের কৃতজ্ঞতা