বানিয়াচংয়ে মসজিদের ফ্যান চালানো নিয়ে তর্কাতর্কি ও হামলায় আহত ১০

ষ্টাফ রিপোর্টার \ হবিগঞ্জের বানিয়াচং সদরে তারাবির নামাজের সময় মসজিদের ফ্যান চালানোকে কেন্দ্র করে তর্কাতর্কির পর প্রভাবশালী প্রতিপক্ষের হামলায় মসজিদের নিরীহ মুসল্লী ৭০ বছরের বৃদ্ধসহ অন্তত ১০ জন গুরুতর আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার ২৭ এপ্রিল রাত ৮ টায় ঠাকুরাইন দিঘীর পূর্বপাড়ের মসজিদে ও আহত বৃদ্ধ আশরাফ আলীর বাড়ির উঠানে। খবর পেয়ে বানিয়াচং থানার পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ঘটনায় ঠাকুরাইন দিঘীর পাড়ের আছাদ মিয়াকে প্রধান আসামী করে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন হামলার শিকার আশরাফ আলী।

জানা যায়, ঠাকুরাই দিঘীর পাড়ের মোঃ আবু মিয়া ও তার পুত্ররা অত্যন্ত প্রভাবশালী। এলাকায় তারা দাঙ্গাবাজ হিসেবে পরিচিত। একই গ্রামের নিরীহ আশরাফ আলী ও তার আত্মীয় স্বজনদের বিভিন্নভাবে নির্যাতন করে আসছিল ওই প্রভাবশালী মহলটি। মঙ্গলবার তারাবীর নামাজের সময় আশরাফ আলীর চাচাতো ভাই মকদ্দুছ মিয়ার সাথে মসজিদের ফ্যান চালানো নিয়ে তর্কে লিপ্ত হয় আছাদ মিয়া ও তার ভাইয়েরা।

এসময় আশরাফ আলী ঝগড়া থামাতে এগিয়ে গেলে তাকে বিদেশী মেঘলাইট দিয়ে মাথায় আঘাত করলে তিনি গুরুতর জখম হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। মুসল্লীরা আহত বৃদ্ধকে উদ্ধার করে বানিয়াচং হাসপাতালে নিয়ে যান। মসজিদে হামলা করেও কান্ত হয়নি আবু মিয়ার লোকজন। তারা দেশীয় অস্ত্র নিয়ে আশরাফ আলীর বাড়িতে ঢুকে অতর্কিত হামলা চালিয়ে অন্তত ১০ জনকে আহত করে। আহতরা বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

অপরদিকে আবু মিয়া গত ১ মাস আগে তার জটিল রোগের কারনে পেটে একটি অপারেশেন করে শয্যাশায়ী ছিলেন। ঘটনার সময় তিনি ঘর থেকে বের না হলেও প্রতিপক্ষের উপর তান্ডব চালিয়ে সুকৌশলে অসুস্থ আবু মিয়াকে রাতেই সিলেট হসপিটাল ভর্তি করায়। তারা চাওড় করছে হামলার সময় আবু মিয়া আহত হয়েছেন।

এ ব্যাপারে ঘটনার সময় তাৎক্ষনিক ঘটনাস্থলে ছুটে যাওয়া বানিয়াচং থানার এস আই আব্দুছ ছাত্তার জানান, পরিস্থিতি বর্তমানে শান্ত আছে। আবু মিয়া সম্পর্কে তিনি বলেন রিপোর্ট করার সময় আবু মিয়া অপারেশনের রোগী ছিলেন উল্লেখ করা হয়েছে। তবে তদন্ত সাপেক্ষে তিনি ঘটনার সময় আহত হয়েছেন কি না এবিষয়ে তথ্য নেয়া হবে।

বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন জানান, নামাজের সময় মসজিদে সংঘর্ষের বিষয়টি খবই গর্হিত অপরাধ। তিনি বলেন, আশরাফ আলীর অভিযোগ পেয়েছেন। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

বানিয়াচংয়ে প্রতিপক্ষের পিটুনিতে অন্তঃসত্ত্বা স্ত্রী আহত: ভয়ে পালিয়ে বেড়াচ্ছে নিরীহ পরিবার

হবিগন্জে মোবাইল কোর্টে ব্যাক্তি ও প্রতিষ্ঠানকে ৭৮ হাজার টাকা জরিমানা

নিজে গ্রহন করে বানিয়াচংয়ে করোনা ভ্যাকসিন উদ্বোধন করলেন এমপি আব্দুল মজিদ খান

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান