বঙ্গবন্ধু টি ২০ ক্রিকেট টুর্নামেন্টের জমকালো ফাইনালে অপরাজিত চ্যাম্পিয়ন নওজোয়ান ক্লাব

ক্রীড়া প্রতিবেদক ; পৃথিবীর বৃহত্তম গ্রাম বানিয়াচং এর শেখ রাসেল মিনি(ঐতিহাসিক এড়ালিয়া মাঠ) ষ্টেডিয়ামে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে জন্ম শতবার্ষিকী উপলক্ষে উপজেলা ক্রিড়া সংস্হার উদ্যোগে প্রথম বারের মত আয়োজিত বঙ্গবন্ধু টি ২০ ক্রিকেট টুর্নামেন্ট ২০২১ এর ফাইনালে ৯নং পুকরা ইউ পি একাদশ কে ৫২ রানে পরাজিত করে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে নওজোয়ান ক্রিকেট ক্লাব ৪নং ইউ পি।


সোমবার ২২ মার্চ সকালে টসে জিতে নওজোয়ান অধিনায়ক মনি খান ব্যাটিং এর সিদ্বান্ত নেন। প্রথমে ব্যাট করে নওজোয়ান ২০ ওভারে ৯ উইকেটে করে ১৮৯ রান। মান্না ৩৩,কামাল অপরাজিত ৩০,রাফি ২৩,অধিনায়ক মনি খান ২১,ও মিশু এবং শহীদ উভয়েই করেন ২০ রান। ফয়সল,রাসেল, মোজাম্মিল,ইউসুফ প্রত্যকেই নেন ২টি করে উইকেট ও আতাউর নেন একটি উইকেট।

জবাবে ৯নং পুকরা ইউপি ১৯০ রানের চ্যালেন্জিং টার্গেটে ব্যাটিং এ নেমে ১৯’৪ ওভারে ১৩৭ রানে অলআউট হয়।সাইদুর ২৬ সোহান ২৩ ও মোজাম্মিল করেন অপরাজিত ১৮ রান।কামাল ৩টি,তাজউদ্দিন ও মিশু উভয়ে ২টি করে এছাড়া শহীদ, সাকিব ও মান্না প্রত্যেকে নেন ১টি করে উইকেট।

নওজোয়ানের কামাল ৩ উইকেট ও অপরাজিত ৩৩ রান করে ম্যান অব দ্য ফাইনাল নির্বাচিত হন।ফাইনালে আম্পায়ারের দ্বায়িত্বে ছিলেন হবিগন্জ আম্পায়ার এ্যাসোসিয়েশন এর রফিকুল ইসলাম পারভেজ ও পার্থ সারথি দেব।স্কোরারের দ্বায়িত্বে ছিলেন জুনায়েদ আহমেদ।

উল্লেখ্য মাসব্যাপী চলমান বঙ্গবন্ধু টি ২০ ক্রিকেট টুর্নামেন্ট এ উপজেলার ১৫টি ইউনিয়নের ২৪ টি দল অংশগ্রহণ করে।

এর আগে ফাইনালে যাওয়ার পথে নওজোয়ান গ্রুপ পর্বে ১৩নং মন্দরী ইউ পি একাদশের বিপক্ষে ওয়াক ওভারে।৫নং দৌলতপুর ইউ পি একাদশকে ১২০ রানে, কোয়ার্টার ফাইনালে ১ নং তারুণ্য ক্রিকেট ক্লাবকে ৭ উইকেটে ও সেমি ফাইনালে ইউনিটি স্পোটিং ২ নং ইউ পি কে ৪২ রানের ব্যবধানে পরাজিত করে।

খেলা শেষে বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানার সভাপতিত্বে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন বানিয়াচং আজমিরিগঞ্জ আসনের মাননীয় সাংসদ

অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এম পি,বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, উপজেলা ক্রিড়া সংস্হার সাধারন সম্পাদক ও বানিয়াচং উপজেলা আওয়ামিলীগ এর সভাপতি মাষ্টার আমির হোসন,সহকারী কমিশনার (ভুমি)ইফফাত আরা জামান ঊর্মি,উপজেলা ভাইস চেয়ারম্যান ফারুক আমিন,মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার,৪ নং ইউপি চেয়ারম্যান রেখাছ মিয়া,৯নং পুকরা ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন ও ক্রিকেট উপকমিটির আহ্বায়ক ফজল উল্লাহ খান প্রমূখ।

আরও পড়ুন...

এন সি সি চ্যাম্পিয়নশিপ ২০২১ – টাইগারের কাছে ডাইনোসরের হার

এন সি সি চ্যাম্পিয়নশিপ ২০২১ ; এনাকন্ডার ছোবলে ড্রাগন

এন সি সি চ্যাম্পিয়নশিপ ২০২১: সিংহের খাঁচায় ডাইনোসরের থাবা

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান