বানিয়াচংয়ে পর্যটকদের আকৃষ্ট করতে স্পট গুলো উন্নত করা হবে-ডিসি ইশরাত জাহান


জীবন আহমেদ লিটন \ পৃথিবীর মহাগ্রাম হবিগঞ্জ জেলার বানিয়াচং । এ গ্রামের রয়েছে সম্ভাবনাময় পর্যটন স্পট। এরমধ্যে দেশের ২য় বৃহত্তম সোয়াম ফরেষ্ট (জলাবন) লক্ষীবাওর, বিথঙ্গলের আখড়া ও সাগর দিঘীসহ বিভিন্ন দর্শনীয় স্থানকে পর্যটকদের আকৃষ্ট করে আলাদা প্রকল্পের মাধ্যমে উন্নয়ন করা হবে। বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকাল ৫ টায় স্থানীয় উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানার সভাপতিত্বে সূধীজনের সাথে মতবিনিময় সভায় হবিগঞ্জের নাবাগত জেলা প্রশাসক ইশরাত জাহান কথাগুলো বলেন।

ইশরাত জাহান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িক চেতনার বাঁতিঘর। তিনি কখনও কাউকে আলাদা করতেননা। সকলকে সাথে নিয়ে তিনি কাজ করে দেশকে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন । তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ আমরা উন্নত বাংলাদেশের দিকে এগুচ্ছি। তাই আমরা যার যার অবস্থান থেকে দেশের কল্যাণে অবদান রাখতে হবে।

মতবিনিময় সভায় বিভিন্ন প্রশ্নের জবাবে জেলা প্রশাসক বলেন, বানিয়াচংয়ের চারপাশ ঘেরা গড়ের খাল দখলদারদের কবল থেকে উদ্ধার করে পুনঃখনন করা হবে। গ্রামটির চার পাশে গড়ের খাল ঘেষে একটি নয়নাভিরাম রাস্তা নির্মাণ করলে পুরো গ্রামটিই একটি পর্যটন স্পট হিসেবে পরিচিতি লাভ করবে। তাই গড়ের খাল উদ্ধারে সকলে সহেযাগিতা করতে হবে। অপরদিকে দেশের অন্যন্য জেলার তুলনায় হবিগঞ্জেে শিক্ষার হার কম। সকলের সম্মিলিত প্রচেষ্টায়  শিক্ষার হার বড়াতে হবে। শিক্ষকদের কঠোর পরিশ্রম করতে হবে।

 

সভা শেষে উপজেলা প্রশাসনের অর্থায়নে ৩ জন ভিক্ষুককে পুনর্বাসনের জন্য ৩ টি টং দোকান হস্তান্তর করেন জেলা প্রশাসক। এসময় তিনি বলেন, ভিক্ষুকের জাতি কখনও সম্মান পায়না। প্রধানমন্ত্রীর প্রচেষ্ঠায় আমাদের দেশকে ভিক্ষুক মুক্ত করা হবে।

অনুষ্ঠানে বক্তৃতা করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান উর্মি, থানার ওসি মোহাম্মদ এমরান হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, কৃষি অফিসার এনামুল হক, ইউপি চেয়ারম্যান শেখ সামছুল হক, মাওলানা হাবিবুর রহমনা, অধ্যক্ষ স্বপন কুমার দাশ, বিপুল ভূষণ রায়, প্রেসক্লাব একাংশের সভাপতি এস এম খোকন, প্রেসক্লাব একাংশের সভাপতি মোশাহেদ মিয়া প্রমুখ।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

নবীগঞ্জে পূজা মন্ডপে ৩০ হাজার অনুদান দিলেন দানবীর রঙ্গলাল দাশ

হবিগঞ্জ পৌর আ’লীগের সভায় নৌকার বিজয় নিশ্চিতের অঙ্গীকার

নবীগঞ্জে  দুইদিন যাবৎ মিশুকসহ যুবক নিখোঁজ : থানায় জিডি

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান