প্রশাসনের সৃষ্টিশীল উদ্যোগ : বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন হবে বানিয়াচং লক্ষীবাওরে

জীবন আহমেদ লিটন : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী, ঐতিহাসিক ৭ মার্চ ও বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১ বর্ণিল ও জমকালো আয়োজনের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষে হবিগঞ্জের বানিয়াচং উপজেলা প্রশাসন কর্তৃক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩ মার্চ) দুপুর ১২ টায় স্থানীয় উপজেলা পরিষদ সভাকক্ষে ইউএনও মাসুদ রানার সভাপতিত্বে উক্ত প্রস্তুতি সভায় “বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন” দেশের বৃহৎ সোয়াম ফরেস্ট(জলাবন) লক্ষীবাওরে আয়োজন করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

বানিয়াচং উপজেলার আয়োজক কমিটির প্রধান উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা জানানা, বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত¡াবধানে সারা বাংলাদেশের ন্যায় বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন আমরা জমকালোভাবে প্রকৃতিক মনোরম পরিবেশে আয়োজন করবো। আশা করছি অনুষ্ঠানটি একটি ঐতিহাসিক স্থানে হওয়ার ফলে সৃষ্টিশীল চিন্তার প্রতিফলন ঘটবে এবং ম্যারাথনে ভিন্ন মাত্রা যোগ হবে। তিনি আরও বলেন, ঐতিহাসিক ৭ মার্চ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী আগামী ১৭ মার্চ সকলের সহযোগিতায় যথার্থভাবে পালন করবে উপজেলা প্রশাসন।

ইউএনও আরও বলেন, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী মুজিব বর্ষ উপলক্ষ্যে এই ম্যারাথনে প্রশাসনের সদস্য, সাংবাদিক, শিক্ষক- শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণী পেশার নর-নারী অংশ গ্রহন করে অনুষ্ঠানের পরিপূর্নতা আনবেন। এছাড়া ম্যারাথনে অংশগ্রহনকারীদের থেকে বাছাই করে ৩ জন পুরুষ ও ৩ জন নারীকে পুরস্কৃত করা হবে।

প্রস্তুতি সভায় বক্তৃতা করেন, সহকারী কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান ঊর্মি, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমীর হোসেন মাষ্টার, ভাইস চেয়ারম্যান ফারুক আমিন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, কৃষি অফিসার এনামূল হক,মাধ্যমিক শিক্ষা অফিসার কাওসার শোকরানা, ডা. সালাহ উদ্দিন সজীব, পল্লী বিদ্যুৎ ডিজিএম প্রকৌশলী মামুন মোল্লা, সমাজসেবা কর্মকর্তা সাইফুল ইসলাম প্রধান,অধ্যক্ষ স্বপন কুমার দাশ,প্রেসক্লাব সভাপতি মোশাহেদ মিয়া, বিএসডি মহিলা আলীম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোবাশ্বির আহমদ, রিপোর্টার্স ইউনিটির সভাপতি জীবন আহমদ লিটন, সাংবাদিক ফরহাদ হোসেন সুমন,এডঃআসাদুজ্জামান তুহিন, বড় বাজার ব্যাবসায়ী সমিতির সেক্রেটারী আঙ্গুর মিয়া,শিক্ষক আবু তাহের, সাধনা সূত্রধর, জবা রানী পাল,প্রমুখ।

উল্লেখ্য বানিয়াচং উপজেলার হাওরের মধ্য দিয়ে প্রবাহিত শাখা কুশিয়ারা নদীর তীরে অবস্থিত বিখ্যাত জলাবনটি সারাদেশের মানুষের নিকট এখনও অজানা রয়েছে। স্থানীয় অংশগ্রহনকারীদের মতামতের ভিত্তিতে জলাবনটিকে সারাদেশের মানুষের নিকট পরিচিত করতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীকে স্মরণীয় করে রাখতে জলাবনের ভিতরে ম্যারাথনের আয়োজন করা হয়েছে। ৫কিলোমিটার দীর্ঘ জলাবনের শুরু থেকে শেষ পর্যন্ত ১০কিলোমিটার দীর্ঘ ম্যারাথন অনুষ্টিত হবে।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

বানিয়াচংয়ে ত্রিমুখী সংঘর্ষে এক ব্যবসায়ী আহত

বানিয়াচংয়ে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে কারিতাসের সমন্বয় সভা

বানিয়াচংয়ে মাছচাষকৃত পুকুরে বিষ ঢেলে কয়েক লাখ টাকার ক্ষতি সাধন,থানায় অভিযোগ

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান