বড়বাজার মুক্তিযোদ্ধা চত্ত্বরের অবৈধ ক্ষুদে ব্যবসা উচ্ছেদ করলেন সভাপতি জয়নাল আবেদীন

জীবন আহমেদ লিটন \ বুধবার ১৩ জানুয়ারী বিভাগীয় কমিশনার আসছেন হবিগঞ্জ জেলার বানিয়াচং। তাঁর আগমন উপলক্ষে নড়েচড়ে বসেছে উপজেলা প্রশাসন।তেমনি একটি স্বচ্ছতার বলিদান হলেন অসহায় প্রায় অর্ধশত ক্ষুদ্র ব্যবসায়ীরা। মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানার নির্দেশে স্থানীয় বড়বাজার মুক্তিযোদ্ধা চত্ত্বরের অবৈধ ক্ষুদে ব্যবসায়ীদের নিজে দাঁড়িয়ে থেকে কোনরকম ক্ষয়ক্ষতি ছাড়াই উচ্ছেদ করেন বড়াবাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি আলহাজ্ব মোঃ জয়নাল আবেদীন। ফলে বীর মুক্তিযোদ্ধা ও অগনিত জনসাধারণের দীর্ঘদিনের দাবী পূরণ হলো। মুক্তিযোদ্ধা চত্ত্বর উচ্ছেদ করে এর সৌন্দর্য বর্ধণ ও পবিত্রতা রক্ষা করায় ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন সভাপতি আলহাজ্ব জয়নাল আবেদীন।

কিন্তু ওই অর্ধশত ক্ষুদ্র ব্যবসার মাধ্যমে প্রায় শতাধিক পরিবারের আহারের যোগান হতো। তাঁরা এখান থেকে ব্যবসা গুটিয়ে নিয়ে পড়েছেন বিপাকে। অনেকে হাউমাউ করে কেঁদেছেন। তাঁদের দাবী আমাদের মুক্তিযোদ্ধা চত্ত্বর থেকে উচ্ছেদ করা হয়েছে সেটি প্রশাসনিক আইনের বিষয়। কিন্তু এখন আমরা কি খাব। আমাদের অন্যত্র কর্মসংস্থানের সুযোগ করে দেয়ার দাবী জানাচ্ছি।

এ ব্যাপারে বাজার সভাপতি আলহাজ্ব জয়নাল আবেদীন জানান, ইউএনও সাহেব জানিয়েছেন আগামীকাল মাননীয় বিভাগীয় কমিশনার মহোদয় বানিয়াচংয়ে আসবেন। তিনি কোনরকম অনিয়ম বরদাস্ত করবেননা। আপনি বাজার সভাপতি। আপনার মাধ্যমে যেন ব্যবসায়ীরা মুক্তিযোদ্ধা চত্ত্বর থেকে সরে যান। অন্যতায় তাদের বিরুদ্ধে কঠোর আইনি পদক্ষেপ নেয়া হবে। সভাপতি জয়নাল আবেদীন আরো বলেন, আমরা ব্যবসায়ী কল্যাণ সমিতি ওই ব্যবসায়ীদের কোন রকম ভাংচুর ও ক্ষতি ছাড়া সরে যেতে অুনরোধ করলে তারা নিজ উদ্যোগে জায়গা খালি করে দেন।

এ ব্যাপারে বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, মুক্তিযোদ্ধা চত্ত¡রে যারা ব্যবসা করছেন নিশ্চয়ই দীর্ঘদিন যাবৎ ব্যবসা করছেন। কিন্তু এখানে ব্যবসা করা আইনের পরপিন্থী। তাই কেউ চত্ত্বরে ব্যবসা করতে পারবেননা। তবে তাদেরকে আইনি মোতাবেক যতটুকুন সহযোগিতা করা যায় তা প্রশাসনের পক্ষ থেকে অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

নবীগঞ্জে অটোরিক্সা চালক সেজু হত্যাকান্ডে জড়িত সন্দেহে উমেদ নগরের শোয়েব গ্রেফতার

জমকালোভাবে উদযাপনের সিদ্ধান্ত ;স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে  প্রস্তুতিমূলক সভা

বানিয়াচংয়ে সংবাদ সম্মেলনে পুলিশ সদস্য ভূমিহীন সাদিয়া: ভিটে ছাড়া করলেই আত্মহত্যা করবো

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান