জেনে নিন রংগলাল দাশকে কেন ভোট দিয়ে চেয়ারম্যান বানাবেন !

রোখসানা আক্তার ।। একজন ইউনিয়ন চেয়ারম্যানের কাজ কি? ইউনিয়নের সকল নাগরিকদের নাগরিক সুবিধা দেওয়া।নাগরিকদের নিরাপত্তা দেওয়া। রাস্তাঘাট, ড্রেনেজ ব্যাবস্থার উন্নয়ন করা। যে কোন দূর্যোগ মূহুর্তে নাগরিকদের পাশে দাড়ানো। এই গুলোই সাধারনত কাজ থাকে। যা যুগে যুগে সবাই অত্যন্ত অলসতার সাথে ও নির্বাচনি ওয়াদা ভুলে নিজের ব্যাক্তিগত দায়িত্ব ঠিক ভাবে পালন করে না।। বর্তমান প্রজন্ম যদি নিজের গ্রাম ও ইউনিয়ন,শহর ও দেশের দায়িত্ব না নেন, তাহলে ইউনিয়ন ও দেশ আরো পিছিয়ে পড়বে।। এরি ধারাবাহিকতা বজায় রাখতে ডিজিটাল ইউনিয়ন গড়ার কারিগর ১ নং ইউনিয়নের আওয়ামীলীগ মনোনীত প্রত্যাশী প্রাথী বাবু রংগ লাল দাশ।

 

হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ১নং ইউনিয়নের অত্যন্ত পরিশ্রমী কর্মী সবার প্রিয় মুখ রংগ লাল দাশ, যদি ১নং পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হয় তাহলে উপরের কাজগুলা অত্যন্ত দায়িত্বের সাথে সম্পাদন করবেন বলে আমি আশ রাখি। যার অনেক গুলো কাজ তিনি ইতিমধ্যেই সম্পন্ন করেছেন। ১নং ইউনিয়নের এর প্রতিটা মানুষ জানেন রংগ লাল দাশের সম্পর্কে। তিনি সবার সুখে-দুঃখে নিজের ক্ষতি হবে জেনেও যেভাবে ঝাপিয়ে পড়েন, তার উদাহরণ হিসেবে ১নং ইউনিয়নের প্রতিটা গ্রাম ও যুব সমাজ সাক্ষী।

 

যদি তিনি নির্বাচনে প্রার্থী হন আর সকলের সহযোগিতায় চেয়ারম্যান হতে পারেন তাহলে চেয়ারম্যানের দায়িত্বের পাশাপাশি তিনি আরো যা উন্নয়ন করবেন বলে জানিয়েছেনঃ- ১| ১ নং ইউনিয়ন হবে পুরোপুরি ডিজিটাল বাংলাদেশ এর প্রথম সম্পুর্ন ফ্রী ওয়াইফাই এর আওতাভুক্ত!!

 

২| ইউনিয়নের প্রত্যেক মেইন পয়েন্ট এ সিসি ক্যামেরা থাকবে এতে করে নাগরিকদের নিরাপত্তার পাশাপাশি যেকোনো অপরাধ সনাক্ত করে তা মিমাংসা করা যাবে ও আইনী ব্যাবস্থা নেয়া যাবে।

 

৩| মাসে ১ বার অসহায় দরিদ্র মানুষদের জন্য ফ্রী মেডিক্যাল চেকাপ থাকবে এমবিবিএস ডাক্তার এর মাধ্যমে!!

 

৪| মাদক থেকে মুক্ত রাখার জন্য আর সুস্থ বিনোদন এর জন্য খেলার ব্যবস্থা করা হবে আর নিয়মিত ইউনিয়নের পাড়াভিত্তিক বিভিন্ন টুর্নামেন্ট হবে।

 

৫| প্রত্যেক পাড়ায় নির্দিষ্ট স্থানে ডাস্টবিন থাকবে এবং নিয়মিত রাস্তা ঘাট পরিষ্কার করা হবে।

 

৬ | ইউনিয়নের উন্নয়ন এর জন্য যে টাকা বরাদ্দ দেওয়া হবে এইটার প্রতিটি হিসাব জনগণের কাছে প্রকাশ করা হবে।

 

৭| ইউনিয়নের সৌন্দর্য্য বাড়ানোর জন্য প্রতিটি পয়েন্টে লাইটিং সিস্টেম ও গাছের ব্যবস্থা থাকবে।

 

৮| প্রতি ১ মাস পরপর ইউনিয়নবাসীর সাথে কুশল বিনিময় এর আয়োজন করা হবে। এতে করে সমস্যা জানা যাবে ও সমাধান করা সম্ভব হবে। # তাই আমি সহ ১ নং ইউনিয়নের সকল মানুষের প্রত্যাশা বাবু রংগ লাল দাশ নির্বাচনে জয়ী হয়ে ১নং ইউনিয়নকে সারা বাংলাদেশে রোল মডেল হিসেবে উপস্থাপন করবেন।।

 

লেখক: নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি

দৈনিক অনুসন্ধান।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

লাখাই উপজেলা অনলাইন প্রেসক্লাবের কমিটি গঠন।

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

কোরআন শরীফ বিতরন করেছেন শরীফ উদ্দিন এমপি গ্রন্থাগারের পৃষ্ঠপোষক রুয়েল

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

বানিয়াচং বড়বাজার মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ