বানিয়াচংয়ে নারী,শিশুদের পিটিয়ে তাড়িয়ে লুটপাট:আশ্রয়হীন নিরীহ পরিবার

জীবন আহমেদ লিটন \ হবিগঞ্জের বানিয়াচংয়ে নিরীহ পরিবারের বাড়ি দখল করতে মরিয়া হয়ে উঠেছে এক স্কুল শিক্ষক ও তার সাঙ্গপাঙ্গরা। পরিবারটির ৮ জন সদস্য নারী-পুরুষ ও শিশুদের অমানুষিকভাবে পিটিয়ে রক্তাক্ত করে তাড়িয়ে দিয়ে ঘরবাড়ী লুটপাট ও ভাঙ্গচুড় চালিয়েছেন যাত্রপাশা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও আমিরখানী মহল্লার মৃত আবুল হোসেনের পুত্র খোরশেদ আলম ও তার সহযোগী দাঙ্গাবাজরা। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার ৩১ ডিসেম্বর ২০২০ সকাল ৮ টা থেকে থেমে থেমে পরদিন সন্ধা পর্যন্ত।

এসময় নিরীহ পরিবারের কর্তা সুনামধন্য ইলেক্ট্রেশিয়ান আব্দুশ শহীদ মিয়া গুরুতর আহত হলে তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। অপরদিকে মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে শিক্ষক খোরশেদ আলম হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

একটি অসহায় পরিবারের ৮ জন নারী শিশুকে পিটিয়ে কান্ত হয়নি খোরশেদ আলমের সহযোগী ভাই ফারুক মিয়া, মাসুক মিয়া, রুমন, ফাহিমসহ অন্যান্য দাঙ্গাবাজরা। তারা শহীদ মিয়ার পরিবারের লোকজনদের পিটিয়ে তাড়িয়ে দিয়ে তার ঘরে প্রবেশ করে ৩ ভরি স্বর্ণ, নগদ ৩ লাখ টাকা. কয়েক ড্রাম চাউল ও ১০ বস্তা ধান এবং সেলাই মেশিন, ঢেউটিনসহ ঘরের যাবতীয় জিনিসপত্র লুটপাট করে নিয়ে গেছে। শুধু তাই নয় ঘরের মধ্যে ডাবল তালা ঝুলিয়ে রেখেছে তারা। বর্তমানে ওই বাড়িতে নির্যাতিতদের প্রবেশ করতে দিচ্ছেনা ফারুক মিয়া গংরা। এমতাবস্থায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে যাওয়া আহত আব্দুস শহীদ মিয়ার কন্যা, পুত্রবধু, শিশুরাসহ সকল সদস্য অন্যের বাড়িতে জীবন ঝুঁকি নিয়ে অনাহারে অর্ধাহারে দিনাতিপাত করছেন।

জানা যায়, বৃহস্পতিবার সকাল ৮ টায় ভাঙ্গা ঘর মেরামত করতে শুরু করেন আব্দুশ শহীদ মিয়া। এসময় পাশের বাড়ির শিক্ষক খোরশেদ আলম ও তার লোকজন শহীদ মিয়ার বাড়িতে বৃষ্টির মত ইটপাটকেল নিক্ষেপ শুরু করে তার বাড়িতে ঢুকে পরে পিটুনি শুরু করে। এতে আব্দুশ শহীদ মিয়া ও তার ছেলে ডালিম মিয়া, কন্যা শিমলা (২০) গুরুতর আহত হন।

ওইদিনই সকাল ৯ টায় আহতদের দেখতে বানিয়াচং হাসপাতালের উদ্দেশ্যে রওয়ানা হলে পথিমধ্যে আগে থেকে ওৎপেতে থাকা শিক্ষক খোরশেদ আলম ও তার সহযাগীরা আব্দুশ শহীদ মিয়ার কন্যা হানিমা, রৌশনারা (২২), পুত্র আমিনুল (২৭) স্ত্রী সাহেদা ও পুত্র বধু রীতা (২০ কে লাটি দিয়ে বেধরক প্রহার করে।

এ ঘটনার প্রতিবাদ করে ডালিম ও তার ভাইয়েরা। এক পর্যায়ে দুইপক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়লে শিক্ষক খোরশেদ আলম মাথায় আঘাতপ্রাপ্ত হন। খবর পেয়ে বানিয়াচং থানার এস আই আব্দুস ছাত্তারের নেতৃত্বে পুলিশের নারী-পুরুষের একটিদল ঘটনাস্থলে পৌঁছে আহত শহীদ মিয়ার এক মেয়ে ও পুত্র বধুকে আটক করে নিয়ে যান। এ প্রেক্ষিতে শহীদ মিয়ার লোকজন পলাতক থেকে দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসার কাজে ব্যস্ত থাকার ফাঁকে তাদের বাড়িতে লুটপাট চালিয়েছে খোরশেদ আলমের ভাই ও আত্মীয়রা।

এ ব্যাপারে বানিয়াচং থানার এস আই আব্দুস ছাত্তার জানান, ১ম দিনের ঘটনায় দুইপক্ষ থেকে দুটি অভিযোগ দেয়া হয়েছে। উভয়টারই তদন্ত চলছে। পরবর্তীতে আরও ঘটনা ঘটেছে বলে জানাগেছে। অভিযোগ পেলে ব্যাবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

বানিয়াচংয়ে পুলিশের রাতের চেকপোষ্টে ২ গরুচোর আটক: ৭ চোরাই গরু উদ্ধার

বানিয়াচংয়ে স্বাস্থ্যকেন্দ্রের প্রবেশদ্বারে ধসে পড়েছে পরিত্যাক্ত ঘর ,ডেলিভারীসহ স্বাস্থ্যসেবা বন্ধ

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

সাংবাদিক আখলাক হোসেনে খান খেলুর ৬ষ্ঠ মত্যুবার্ষিকী পালন করেছে বানিয়াচং মডেল প্রেসক্লাব

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান