স্বাস্থ্যবিধি মেনে বানিয়াচংয়ে ১৬৭ প্রাইমারী বিদ্যালয়ে বই উৎসব

জীবন আহমেদ লিটন \ হবিগঞ্জের বানিয়াচংয়ে নতুন বছর ২০২১ সালের ১ম দিনে নতুন বইয়ের ঘ্রাণে আনন্দে উদ্দেলিত হয়েছে কোমলমতি শিশুরা। করোনা প্রকোপের কারনে টানা এক বছর ঘরে থেকে একরকম বই বিমুখ হয়ে পড়া শিশুরা নতুন বই পেয়ে আনন্দের যেন শেষ নেই। এ যেন অন্যরকম অনুভ‚তি। সারাদেশের ন্যায় বানিয়াচং উপজেলার ১৬৭ টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থী ও অভিবাবকদের হাতে নতুন বই তুলে দেয়া হয়েছে।

সকাল ১০ টায় বড়বাজার আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসব শুরু হয়। এতে সভাপতিত্ব করেন নবনির্বাচিত ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ জসিম উদ্দিন। সার্বিক পরিচালনায় ছিলেন স্কুলের প্রধান শিক্ষক তাজ উদ্দিন। উপস্থিত ছিলেন, ম্যানেজিং কমিটির সহসভাপতি শেখ মোঃ নুরুল ইসলাম, বিদ্যুৎসাহী সদস্য সুমন রাজা, বড়বাজার ব্যবসায়ী সমিতির জয়েন্ট সেক্রেটারী এস এম সাইফুল ইসলাম সেলিমসহ ম্যানেজিং কমিটির অন্যান্য সদস্যবৃন্দ, শিক্ষক শিক্ষিকাবৃন্দ ও অভিবাবকবৃন্দ।

পুরো বই বিতরণ কার্যক্রম মনিটরিং করতে দেখা গেছে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা হাসিবুল ইসলাম। তার সাথে কথা হলে প্রতিবেদককে জানান, সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে উপজেলার সর্বত্র সীমিত পরিসরে বই উৎসব পালিত হয়েছে। ১ম শ্রেণী থেকে ৩য় শ্রেণীর শিক্ষার্থীদের বই তাদের অভিবাবকদের হাতে এবং ৪র্থ ও ৫ম শ্রেণীর শিক্ষার্থীদের বই নিজেদের হাতে দেয়া হয়েছে। তবে সকলকে বাধ্যতামুলক মাস্ক পরিধান করতে হয়েছে।

আরও পড়ুন...

সাংবাদিক শেখ নুরুল ইসলাম বড়বাজার প্রাইমারী স্কুলের সহসভাপতি নির্বাচিত

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

মাস্টার নুরুল ইসলাম প্রথমরেখ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত

দেশবাসীর প্রতি শারদীয় শুভেচ্ছা জানিয়েছেন এমপি আব্দুল মজিদ খান

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান