বানিয়াচংয়ে বিজয় দিবস পালিত: জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন শীর্ষক আলোচনা সভা

জীবন আহমেদ লিটন \ হবিগঞ্জের বানিয়াচংয়ে সীমিত পরিসরে হলেও আনন্দচিত্তে মহান বিজয় দিবস ২০২০ পালিত হয়েছে। স্বাধীনতার ৪৯ তম বছরে দিনটিকে গুরুত্বের সহিত পালনের উদ্যোগ নিয়েছিল উপজেলা প্রশাসসসহ নানান সেক্টর। সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানার সভাপতিত্বে “১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযোদ্ধের চেতনা ধারন ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন শীর্ষক ভার্চুয়াল” আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তৃতায় হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য এডভোকেট আব্দুল মজিদ খান এমপি বলেন, ৩০ লাখ শহীদের তাজা রক্তে ও ২ লাখ মা বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত স্বাধীনতা অর্জন করা বাংলাদেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলায় রূপান্তরিত করার অগ্রযাত্রায় অনেকটাই এগিয়ে নিয়ে গেছেন সফল রাষ্ট্রনায়ক মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রেী শেখ হাসিনা। তার নেতৃত্বে বাংলাদেশ বিশ্ব দরবারে উন্নয়নের মডেলে রূপান্তরিত হয়েছে। ইতিমধ্যেই পদ্মাসেতু নির্মাণের কাজ সমাপ্ত হয়েছে। তিনি বলেন, শক্রপক্ষ যখন সেতুটি নির্মানে বাংলাদশের প্রতি কলঙ্ক ছড়ানো অপচেষ্টা করেছিলো তখনই শেখ হাসিনা দৃঢ়ভাবে বলেছিলেন আমাদের নিজেদের টাকায় পদ্মাসেতু বানাবো। পদ্মা নদীতে ২৫ তলা ভবনের সমান গভীরতা রয়েছে। যা অন্যকোন দেশে নেই। এ অসম্ভব কাজকে সম্ভব করেছেন জননেত্রী শেখ হাসিনা।

এডভোকেট আব্দুল মজিদ খান এমপি বলেন, আজকে যেসকল বীর মুক্তিযোদ্ধারা বেঁচে আছেন কিংবা মারা গেছেন তাদের তো স্বাভাবিক মৃত্যু কামনা করছেন এবং স্বাভাবিকভাবেই তাদের অর্জিত স্বাধীন দেশে মৃত্যুবরন করবেন ও করেছেন বটে। কিন্তু যার নেতৃত্বে সাড়ে ৭ কোটি বাঙ্গালি মুক্তিযোদ্ধে ঝাপিয়ে পড়েছিলেন, যিনি দীপ্তকণ্ঠে স্বাধীনতার ডাক দিয়েঠিছলেন, স্বপ্ন দেখেছিলেন সোনার বাংলার। সেই মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তো স্বাভাবিক মৃত্যু হয়নি। তার তো স্বাভাবিক জানাযাও হয়নি ? কিন্তু বঙ্গবন্ধুর অবদান দেশবাসী ও বিশ্ববাসী ভ‚লে যায়নি। তাই আমি সকল বীর মুক্তিযোদ্ধাদের বলবো আপনারা মুক্তিযোদ্ধা খেতাব পেয়েছেন এটাই আপনাদের সর্বোচ্চ পরিচয়। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধাদের নাম কেউ মুছে ফেলতে পারবেনা। তাই আসুন সকলে মিলে হাতে হাত রেখে দেশের উন্নয়নের জন্য কাজ করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করি।

সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী, এসিল্যান্ড ইফফাত আরা জামান উর্মি, উপজেলা আওয়ামীলীগের সেক্রেটারী ইকবাল হোসেন খান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবুল হাদি মোঃ শাহপরান, বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ফারুক আমিন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ আব্দুল খালিক, বীরমুক্তিযোদ্ধা শেখ নমীর আলী, মঞ্জিল মিয়া, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাউছার শোকরানা, ইউপি চেয়ারম্যান মোঃ রেহাছ মিয়া, আওয়ামীলীগ নেতা নজরুল ইসলাম খান, শাহ নেওয়াজ ফুল মিয়া, যুবলীগ নেতা মোঃ ছায়েব আলী, সেচ্ছাসেবকলীগ সভাপতি আশরাফ সোহেল, সেক্রেটারী আবু আশশাফ চৌধুরী বাবু, সাবেক ছাত্রলীগ নেতা রিপন চৌধুরী, বর্তমান ছাত্রলীগ সেক্রেটারী সাঈম হাসান পুলক,সহ বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তাবৃন্দ ও আওয়ামীলীগ এবং এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এর আগে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা করা হয়। এর পরপরই স্মৃতিসৌধে শহীদদের প্রতি পূস্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন, হবিগঞ্জ-২ আসনের সাংসদ এডভোকেট আব্দুল মজিদ খান, উপজেলা প্রশাসন, থানা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠন, উপজেলা বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, সাবরেজিস্ট্রারের কার্যালয়, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস, বানিয়াচং প্রেসক্লাব এবং বিভিন্ন রাজনৈতিক-সামাজিক সংগঠন।

সকাল সাড়ে ৮ টায় উপজেলা পরিষদ মাঠে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এসময় মধুর কণ্ঠে সকলে জাতীয় সঙ্গীত পরিবেশন করেন।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

বড়বাজারে টয়লেটের ময়লায় দুষিত হচ্ছে এলাকা : ইউএনও’র কাছে জুনেদ মিয়ার অভিযোগ

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

লাখাইয়ে পুকুর থেকে বৃদ্ধার লাশ উদ্ধার

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

আজমিরীগন্জে সংঘর্ষেে নারীসহ আহত ৩০; আবারও হামলার আশঙ্কা