বানিয়াচংয়ের প্রশাসন আয়োজিত বিজ্ঞান মেলার উদ্বোধন করেছেন এমপি আব্দুল মজিদ খান

শোভা আক্তার, বানিয়াচং (হবিগঞ্জ) প্রতিনিধি : ‘পরিবেশ সুরক্ষায় বিজ্ঞান ও প্রযুক্তি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে হবিগঞ্জের বানিয়াচংয়ে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের এবং বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়েছে।

বানিয়াচং উপজেলা প্রশাসনের আয়োজনে বুধবার (২ ডিসেম্বর) সকালে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন করেন হবিগঞ্জ-২ আসনের  সংসদ সদস্য ও মহান জাতীয় সংসদের বেসরকারি সদস্যদের বিল ও সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জননেতা আলহাজ্ব এডভোকেট মোঃ আব্দুল মজিদ খান ।

বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদ রানা এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, বিভিন্ন কলেজের অধ্যক্ষ বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তজমূল হক চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া, সাবেক ইউনিয়ন চেয়ারম্যান মিজানুর রহমান খান, ইউনিয়ন চেয়ারম্যান রেখাছ মিয়া, ইউনিয়ন চেয়ারম্যান শাহ শওকত আরেফিন সেলিম, ইউনিয়ন চেয়ারম্যান মোঃ এরশাদ আলী, উপজেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি জীবন আহমেদ লিটন, সেক্রেটারী মোঃ নজরুল ইসলাম তালুকদার সহ দলীয় নেতৃবৃন্দ ও বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক মন্ডলী ও ছাত্র ছাত্রী বৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আব্দুল মজিদ খান বলেন, বর্তমান প্রযুক্তিময় বিশ্বে টিকে থাকতে হলে বিজ্ঞানের জ্ঞানের বিকল্প নেই। কারণ সমগ্র বিশ্ব আজ বিজ্ঞানময় হয়ে উঠেছে। তাই সরকার বিজ্ঞান ও প্রযুক্তির উন্নয়নে নিরলসভাবে কাজ করছে।

পরে অতিথিরা মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রদর্শিত ২২টি স্টল ঘুরে দেখেন।

বিকাল ২ টায় সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

নবীগঞ্জে ইমাম ও তার স্ত্রীকে ধারালো অস্ত্রে কুপিয়ে ৫০ হাজার টাকা ছিনতাই

বানিয়াচং ১ নং ইউনিয়নে প্রধানমন্ত্রীর উপহার ২ লাখ ৭৫ হাজার টাকা প্রদান

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

বানিয়াচংয়ে নদী থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান