বগুড়ায় চাপাতি-জিহাদী বইসহ গোপন বৈঠক থেকে ৭ শিবির কর্মী গ্রেফতার

ভ্রাম্যমাণ প্রতিনিধি : নাশকতার পরিকল্পনা করছিলো এমন অভিযোগে বগুড়ায় ইসলামী ছাত্র শিবিরের সক্রিয় সাত নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। সদর থানা মঙ্গলবার (১০ নভেম্বর) রাতে পুলিশ শহরের মালতিনগর শ্মশান ঘাট এলাকার একটি ছাত্রাবাসে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এ সময় নাশকতার কাজে ব্যবহৃত সরঞ্জাম ও বিপুল সংখ্যক জিহাদি বই উদ্ধার করা হয়েছে।
সদর থানার এসআই সাজ্জাদুল ইসলাম বুধবার (১১ নভেম্বর) তাদের বিরুদ্ধে ২০০৯ সালের সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেন।
সদর থানার ওসি হুমায়ুন কবির জানান, বুধবার বিকালে গ্রেফতার ব্যক্তিদের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিল্লাল হুসাইনের আদালতে পাঠিয়ে পাঁচ দিন করে রিমান্ড চাওয়া হয়েছে।
শিবিরের গ্রেফতার নেতাকর্মীরা হলেন, শিবিরের সাথী আসাদুল আল গালিফ (২৪), সদস্য শাহীন আলম (২৪), শিবির মালতিনগর উপ-শাখার সভাপতি মেহেদী হাসান
(২৬), মাদ্রাসাবিষয়ক সম্পাদক ইউসুফ আলী (২৬), সাথী জিয়া আলম (২৫), শিবিরকর্মী গোলাম মর্তুজা (২৭) ও আব্দুল কুদ্দুস (২৫)।
ওসি হুমায়ুন কবির বলেন, ‘বগুড়া শহরের মালতিনগর শ্মশান ঘাট এলাকায় তোতা মিয়ার ছাত্রাবাসে শিবিরের এই নেতাকর্মীরা সরকার উৎখাত ও রাষ্ট্রবিরোধী নাশকতামূলক কর্মকাণ্ডের বৈঠক করছে, গোপনে এমন খবর পেয়ে মঙ্গলবার রাত ১১টার দিকে ওই ছাত্রাবাসে অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে কয়েকজন পালিয়ে গেলেও সাত নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। পরে ছাত্রাবাসে তল্লাশি চালিয়ে বিপুল সংখ্যক জিহাদি বই, কম্পিউটার, ল্যাপটপ,লাঠি, মাথায় কেরোসিন তেল দেওয়া কয়েকটি লাঠি, দুটি চাপাতি ও দুটি হাসুয়া পাওয়া যায়।’ তিনি জানান, মামলা দায়েরের পর বুধবার বিকালে তাদের আদালতে পাঠিয়ে পাঁচ দিন করে রিমান্ড চাওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

বগুড়ায় ইয়াবাসহ এক যুবক র‍্যাবের হাতে আটক!

বগুড়ায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার সরবরাহের দায়ে লক্ষাধিক টাকা জরিমানা

বগুড়ায় RAB এর অভিযানে ১০ জুয়ারী আটক : মোবাইল কোর্টে ১শ দিনের জেল