সাতক্ষীরা মহিলা লীগ ও বঙ্গবন্ধু পরিষদের যৌথ আয়োজন জেলহত্যা দিবসের আলোচনা সভা

জেলা প্রতিনিধি : ৩রা নভেম্বর জেলহত্যা দিবসে সাতক্ষীরা বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে জেলা মহিলা লীগ ও বঙ্গবন্ধু পরিষদ সম্মিলিত আয়োজনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।

পবিত্র কোরআন ও গীতা পাঠের মাধ্যমে উক্ত আলোচনা অনুষ্ঠান শুরু হয় । সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-০২ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি । সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক সৈয়দ মহিউদ্দিন হাসেমী তপু।

আরও বক্তব্য রাখেন সাবেক ছাত্রলীগ নেতা আকতার হোসেন, সাতক্ষীরা জেলা মহিলা লীগের দপ্তর সম্পাদক তাহমিনা ইসলাম, সাতক্ষীরা জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক ও পৌর ১,২,৩ ওয়ার্ড মহিলা কাউন্সিলর জোছনা আরা , সাতক্ষীরা জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি এড্যভোকেট ফরিদা আখতার বানু , বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও সাবেক ছাত্রলীগ নেতা মকসুমুল হাকিম ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন বাংলাদেশের অস্তিত্ব মুছে দেওয়ার জন্য ১৯৭১ সালের ১৫ ই আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে খুনিচক্র শান্ত হয়নি। বাংলাদেশে থেকে আওয়ামী লীগকে ধ্বংস করতে ৩রা নভেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারে জাতীয় চার নেতাকে নৃশংস ভাবে হত্যা করে। বাংলাদেশ ইতিহাসের অন্যতম কালো অধ্যায় এই জেলহত্যা দিবস। উক্ত সময় বক্তারা অতিদ্রুত সম্ভব সেই দিনে খুনিচক্রের সাথে সম্পর্কিত সকলের কঠোর থেকে কঠোরোতর শাস্তি দাবি করে।জা

তীয় চার নেতার আত্মার প্রতি মাগফেরত কামনা করে ১ মিনিট নিরবতা পালন ও দোয়া করে উক্ত অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা হয়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন ফিরোজ আহমেদ ।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

সংবাদ প্রকাশের পর সেই বিধবা নারীর ঘুষের টাকা ফেরত দিলেন বানিয়াচংয়ের তহশিলদার

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

প্রধানমন্ত্রীর নেতৃত্বে কৃষিখাতে বৈপ্লবিক উন্নয়ন হয়েছে : বোরো ধান কর্তন উৎসবে কৃষিমন্ত্রী

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

দেশে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৫৬৪ , মৃত্যু ৫ ও সুস্থ্য হয়েছেন ১০ জন