কুষ্টিয়ায় ধর্ষণ ও যৌন নিপীড়নের বিরুদ্ধে সাধারণ শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচী

মোঃসোহাগ পারভেজ, কুষ্টিয়া জেলা প্রতিনিধি : ১৪ অক্টোবর ২০২০(বুধবার),কুষ্টিয়া ডিসি কোর্টের সামনে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বিকাল ৪ঘটিকায় সাধারণ শিক্ষার্থীদের ২দিনের মতো ধর্ষণ ও যৌন নিপীড়নের বিরুদ্ধে অবস্থান কর্মসূচী পালন।

ধর্ষণের শাস্তি সর্বোচ্চ মৃত্যুদন্ড নিশ্চিতের জন্য দ্রুত বিচার কার্য শেষ করা এবং সঠিকভাবে আইনের প্রয়োগ বাস্তবায়নের জন্য শিক্ষার্থীরা মানববন্ধন অব্যাহত রাখার ঘোষণা দেয়।

বিগত ১৩অক্টোবর,২০২০ থেকে চলমান সর্বস্তরের শিক্ষার্থীদের যৌন নিপীড়ণ বিরোধী কর্মসূচির দ্বিতীয় দিনে আজ কুষ্টিয়া কেন্দ্রীয় শহিদ মিনারে অবস্থান কর্মসূচি পালিত হয়।

উক্ত অবস্থান কর্মসূচিতে,বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক-রাজনৈতিক সংগঠন সহ,সর্বস্তরের সাধারন নাগরিক অংশগ্রহণ করে।

শাহাবাগ থেকে ঘোষিত ৯ দফা দাবি ও যৌন সচেতনতা তৈরীতে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষাক্রমে সেক্স এডুকেশন বাধ্যতামূলক করার দাবী জানানো হয়।

উক্ত অবস্থান কর্মসূচীতে,বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সাধারণ শিক্ষার্থী ও বিভিন্ন সংগঠনের প্রতিনিধিগণ বক্তব্য রাখেন।তাদের বক্তব্যে,নারীর প্রতি সহিংসতা,আইনের দূর্বলতা,প্রচলিত আইনে “ভিক্টিম-ব্লেমিং”, গ্রাম্য-শালিষে ধর্ষিতার সাথে লিয়াজো,৯ দফা দাবি,নারীর সম্মতির মত বিষয়গুলো উঠে আসে,তার প্রতিবাদ ও সংস্কারের দাবি জানানো হয়।

ঢাকা থেকে চলমান আন্দোলনের সাথে একাত্মতা রেখে অবস্থান কর্মসূচি অব্যাহত রাখার ঘোষনা দেয়া হয়।

প্রতিদিন বিকাল ৪টা থেকে কুষ্টিয়া কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে এই অবস্থান কর্মসূচি অব্যাহত থাকবে।এতে,সর্বস্তরের মানুষকে অংশগ্রহণ করার আহবান জানান,অবস্থানরত শিক্ষার্থীরা।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

বানিয়াচংয়ে শতাধিক জাটকা ইলিশ জব্দ

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

৭ শ কৃষককে সার-বীজ প্রদানকালে এমপি মজিদ খান,কৃষি এবং কৃষক দেশের সম্পদ

উন্নত ও সুশৃঙ্খল সমাজ বিনির্মানে ইমামদের ভূমিকা গুরুত্বপূর্ণ :আব্দুল মজিদ খান এমপি