বানিয়াচংয়ে বীর মুক্তিযোদ্ধার মৃত্যু ॥ রাষ্ট্রীয় মর্যাদায় দাহ

পপি রানী দাস, ষ্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলায় বীর মুক্তিযোদ্ধা দিলীপ দাস আর নেই। তিনি রবিবার (৪ অক্টোবর) দিনগত রাত সাড়ে ১০ টায় তিনি তার হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার ৬ নং কাগাপাশা ইউনিয়নের গোগ্রাপুরস্থ নিজ বাড়িতে বার্ধক্যজনিত কারনে মত্যুবরণ করেন। এ বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাহ করা হয়েছে। সোমবার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইফফাত আরা জামান উর্মির উপস্থিতে মরদেহকে বানিয়াচং থানার একদল চৌকস পুলিশ সদস্য গার্ড অর্নার প্রদান করেন।
এ সময় প্রয়াত বীর মুক্তিযুদ্ধাকে ফুলের তোড়া দিয়ে সম্মান প্রদর্শন করে রাষ্ট্রের পক্ষে সালাম গ্রহন করেন সহকারী কমিশনার ভূমি ও ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ইফফাত আরা জামান ঊর্মি । অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা অনিল দাস,ইউপি চেয়ারম্যান এরশাদ আলীসহ এলাকার বিভিন্ন পেশার লোকজন ।

বানিয়াচং রিপোর্টার্স ইউনিটির
জরুরী সভা অনুষ্ঠিত
শোভা আক্তার বানিয়াচং, (হবিগঞ্জ) প্রতিনিধি ॥ হবিগঞ্জের বানিয়াচং উপজেলা রিপোর্টার্স ইউনিটির জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৫ অক্টোবর) দুপুরে স্থানীয় বড়বাজারস্থ ইউনিটির অস্থায়ী কার্যালয়ে ইউনিটির সভাপতি ভোরের কাগজের বানিয়াচং প্রতিনিধি জীবন আহমদ লিটনের সভাপত্বিতে ও সাধারণ সম্পাদক আলোকিত বাংলাদেশ বানিয়াচং প্রতিনিধি মোঃ নজরুল ইসলাম তালুকদারের সঞ্চলনায় সভাটি অনুষ্ঠিত হয়।
সভায় হবিগঞ্জ জেলা রিপোর্টার্স ইউনিটির সেক্রেটারী এশিয়ান টিভির হবিগঞ্জ প্রতিনিধি এম এ আজিজ সেলিমকে সংবাদ প্রকাশের জের ধরে হুমকি ধামকি দেয়ায় এর তীব্র নিন্দা জানানো হয়। ঘটনার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতারের দাবী জানান সাংবাদিকরা।

এছাড়া আগামীতে বানিয়াচংয়ের প্রাণকেন্দ্র বড়বাজারে রিপোর্টার্স ইউনিটির কার্যালয় স্থাপন ও ইউনিটির অভিষেক অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়।

এতে উপস্থিত ছিলেন প্রতিদিনের বাণীর ষ্টাফ রিপোটার হোসাইন মোহাম্মদ হেলিম, ইউনিটির সিনিয়র-সহ সভাপতি দৈনিক পরিবর্তন বানিয়াচং প্রতিনিধি শেখ সফিকুল ইসলাম সফিক, সহসভাপতি দৈনিক হক ইনসাফ বিশেষ প্রতিনিধি খোরশেদ আলম, সহসভাপতি আজমল হোসেন খান, দৈনিক বিজয়ের প্রতিধ্বনি প্রতিনিধ আব্দুল মালিক, প্রতিদান ২৪ ডটকমের নির্বাহী সম্পাদক ইউনিটির সাংগঠনিক সম্পাদক আলমগীর রেজা, অর্থ সম্পাদক হাবিবুর রহমান মাসুক, প্রচার সম্পাদক শোভা আক্তার, সাংবাদিক পপি রানী দাস প্রমুখ।

বানিয়াচং সিএনজি মালিক ও শ্রমিক
সমিতি থেকে মুছা মিয়াকে বহিস্কার
জীবন আহমেদ লিটন ॥ বানিয়াচং সিএনজি মালিক সমিতি ও সিএনজি শ্রমিক সমিতি থেকে মুছা মিয়াকে আজীবনের জন্য বহিস্কার করা হয়েছে। সোমবার (৫ অক্টোবর) বাদ এশা সমিতির বড়বাজারস্থ কার্যলায়ে মালিক সমিতির সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান খানের সভাপতিত্বে ও মালিক ও শ্রমিক সমিতির সেক্রেটারী সাজিরুল মিয়ার পরিচালনায় এক জরুরী সভায় শৃঙ্খলা পরিপন্থী কাজ করায় তাকে বহিস্কার করা হয়।
সভায় উপস্থিত ছিলেন, মালিক সমিতির সহসভাপতি অলি মিয়া, শ্রমিক সমিতির সভাপতি মওদুদ চৌধুরী, সহসভাপতি জহির হোসেন খান, মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক নাজমুল হোসেন, শ্রমিক সমিতির সাংগঠনিক সম্পাদক নুরুল আমিন, মালিক সমিতির জয়েন্ট সেক্রেটারী জহির মিয়া, মালিক সমিতির অর্থ সম্পাদক জাবেদ ইসলাম, মালিক সমিতির সহ সাংগঠনিক সম্পাদক শাওন, প্রচার সম্পাদক আলামিন মিয়া, সিএনজি শ্রমিক মোবারক হোসেনসহ দেড়শতাধিক মালিক ও শ্রমিকরা।
সেক্রেটারী সাজিরুল মিয়া জানান, মুছা মিয়া সমিতির লোকজনদের সাথে অসৌজন্যমুলক আচরণ ও সমিতির শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপ করায় তাকে বানিয়াচং সিএনজি অটোরিক্সা মালিক সমিতি ও শ্রমিক সমিতি থেকে আজীবনের জন্য বহিস্কার করা হয়েছে।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

বানিয়াচংয়ে এসিল্যান্ড উর্মির মোবাইল কোর্টে ৮ যানবাহনকে অর্থদন্ড

করোনা মোকাবেলায় নবীগন্জে ফের এসিল্যান্ড সুমাইয়া মমিনের অভিযান

টম টম চালকদের ত্রাণ বিতরণ করেছেন উপজেলা চেয়ারম্যান কাশেম চৌধুরী