কৃষি বিশ্ববিদ্যালয় নাগুড়া ফার্মে স্থাপনের দাবীতে ঢাকায় বিশাল মানববন্ধন

খোরশেদ আলম ॥ হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলা ধান গবেষণা ইনষ্টিটিউট নাগুড়ায় বাংলাদেশ সরকার কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রাথমিক নির্দেশনা থাকলেও বিশ্ববিদ্যালয়টি অনুমোদনের সাথে সাথে স্থান পরিবর্তন করা হয়েছে। এ প্রেক্ষিতে ঢাকাস্থ বানিয়াচং এসোসিয়েশন তার তীব্র নিন্দা জানিয়ে এবং নাগুড়ায় বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবীতে জাতীয় প্রেসক্লাবের সামনে এক বিশাল মানববন্ধনের আয়োজন করে। শনিবার বেলা ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ওই মানবন্ধনে ঢাকায় বসবাসরত বানিয়াচং উপজেলার সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।
মানববন্ধনে বক্তব্য রােেখন এসোসিয়েশন’র সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান শেখ বশির আহমেদ। তিনি তার বক্তব্যে বলেন, কৃষি বিশ্ববিদ্যালয়টি নাগুড়ায় স্থাপন করলে একদিকে যেমন খরচ কমে আসবে তেমনি ভাবে সময়ও বেচে যাবে। সংগঠনটির সাধারণ সম্পাদক জাকির হোসেন বক্তব্যে বলেন, নাগুড়ায় যেহেতু ৮৬ একর জমি রেডি আছে তাই বিশ্ববিদ্যালয়টি পুর্ব নির্ধারিত স্থান নাগুড়ায়ই স্থাপন করা হউক, অন্যদিকে হবিগঞ্জ শহরে স্থাপনের চেষ্টা করা হলে জমি ক্রয়সহ কালবিলম্ব সময় পার হয়ে এবং অহেতুক প্রচুর অর্থের ব্যায় হবে বলে আমরা মনে করি।

এতে আরোও অনেকে বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী মোজাম্মেল হোসেন খান, মজিবুর রহমানসহ অনেকে।
উপস্থিত ছিলেন ঢাকাস্থ হবিগঞ্জ যুব ফাউন্ডেশনের সদস্য সচিব খোরশেদ আলম, সেলিম মিয়াসহ অনেকে। সার্বিকভাবে সহযোগীতা করেন সংগঠনের সভাপতি জনাব তুহিন চেšধুরী।
মানববন্ধনে সভাপতিত্ব করেন ঢাকাস্থ বানিয়াচং এসোসিয়েশন এর ভারপ্রাপ্ত সভাপতি জনাব মঞ্জুরুল হোসেন মঞ্জু। তিনি সমাপনী বক্তব্যে বলেন যদি মাননীয় সরকার মহোদয় পুর্বনির্ধারীত বানিয়াচংয়ের নাগুড়ায় কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন না করেন তাহলে আগামীতে আরোও কঠোর কর্মসুচীর ডাক দেয়া হবে।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

বানিয়াচংয়ে মুছা বাহিনীর তান্ডবে আহত ৭ : পৈশাচিকভাবে কুকুরকে হত্যা

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

সন্তানদের আহার যোগাতে হাওরে গিয়ে বজ্রপাতে কৃষাণীর মৃত্যু

বানিয়াচংয়ের সড়কে জলাবদ্ধতা : জনদুর্ভোগ চরমে