বিগত তিন মাসে লাল সবুজ সমাজ কল্যাণ পরিষদের ব্যাপক কার্যক্রম

রোখসানা আক্তার, নবীগন্জ(হবিগন্জ) প্রতিনিধি।। নবীগঞ্জ উপজেলার বাউসা ইউনিয়নের অন্যতম সামাজিক সংগঠন লাল-সবুজ সমাজ কল্যাণ পরিষদ আর্থ-মানবতার সেবায় উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে মানবতার হাত বাড়িয়ে এগিয়ে এসে মানুষের কল্যাণে কাজ করে আসছে। পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি জসিম উদ্দীন ও সাধারণ সম্পাদক আবুল হাসানের নেতৃত্বে বিগত তিন মাসে বাউসা ইউনিয়নের জনসাধারণের জন্য তাদের বিভিন্ন সামাজিক কার্যক্রম সফলভাবে সম্পন্ন হয়েছে।
করোনা ভাইরাসের প্রার্দুভাবে ও পবিত্র মাহে রমজান উপলক্ষে বাউসা ইউনিয়নের বিভিন্ন গ্রামের কর্মহীন, গরীব, অসহায় ও হতদরিদ্র প্রায় ১৫০ টি পরিবারের বাড়ি বাড়ি গিয়ে তাদের হাতে খাদ্য সামগ্রী উপহার হিসেবে বিতরণ করেছেন এ সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। সোনালি ফসল ধান ঘরে তুলতে বাউসা ইউনিয়নের হাওরে গিয়ে ধান কাটা শ্রমিকদের কষ্ট লাগবে তাদের মাঝে ছাতা বিতরণ করেছে লাল সবুজ সমাজ কল্যাণ পরিষদ। করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে এ সংগঠনের উদ্যোগে বাউসা ইউনিয়নের বিভিন্ন বাজার, পয়েন্ট ও গ্রামে গ্রামে জীবানুনাশক স্প্রে মারা হয়েছে। বিগত এক মাস ধরে ইউনিয়নের ২৫০ শিক্ষার্থীদের জন্য তারা আয়োজন করেছিল ফ্রি ইডুকেশনাল ওয়ার্কশপ। সেখানে শিক্ষার্থীদের ওয়ার্কশপ শেষে তাদের কে সার্টিফিকেট ও বিজয়ীদের সম্মাননা ক্রেষ্ট দেওয়া হয়। গত ৩০ শে আগষ্ট সমস্ত ইউনিয়ন জুড়ে লাল সবুজ সমাজ কল্যাণ পরিষদ আয়োজন করে বৃক্ষরোপণ কর্মসূচি । সেখানে ইউনিয়নের ১২ টি শিক্ষা প্রতিষ্ঠানে ১০০ টি চারা গাছ রোপণ করে তারা।
এছাড়াও লাল সবুজ সমাজ কল্যাণ পরিষদ বাউসা ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীর মধ্যে প্রতিবছর সফলভাবে “মেধা-বৃত্তি পরীক্ষার” আয়োজন করে শিক্ষাক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে । তার পাশাপাশি তারা দু বছর অন্তর অন্তর ইউনিয়নের জনসাধারণের জন্য “ফ্রি হার্ট ও ডায়াবেটিস ক্যাম্প” পরিচালনা করে আসছে। তাদের কার্যক্রম সম্পর্কে জানতে লাল সবুজ সমাজ কল্যাণ পরিষদের সভাপতি জসিম উদ্দীনের কাছে প্রশ্ন করলে তিনি বলেন: “তিনি ছোটবেলা থেকেই সামাজিক প্রকৃতির ছিলেন। সবসময় সমাজের মানুষের জন্য কিছু একটা করব , এই দৃঢ় প্রতীক্ষা নিয়েই কাছের বন্ধুদের নিয়ে ২০১৬ সালের ২০ শে আগষ্ট গড়ে তুলেন আজকের এই লাল সবুজ সমাজ কল্যাণ পরিষদ। লাল সবুজ সবসময় মানুষের কল্যাণে কাজ করে যাবে বলে তিনি তার প্রত্যাশা ব্যক্ত করেন।”
জয় হোক মানবতার। মানবিক কাজে এগিয়ে যাক লাল সবুজ সমাজ কল্যাণ পরিষদ। মানুষ মানুষের জন্য। দুর্যোগ ও দুঃসময়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে যারা কাজ করেন তারাই মানুষের প্রকৃত সেবক।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

বানিয়াচংয়ে আরো ১৭৭ পরিবারকে মাথা গোঁজার ঠাঁই দিলেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান

বানিয়াচং ২ নং ইউপির অধিকাংশ এলাকা প্লাবিত

প্রধানমন্ত্রীর জন্মদিন: বানিয়াচং যুবলীগ নেতা এড. তুহিনের উদ্যোগে খাবার বিতরণ

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান