বানিয়াচংয়ে রাতের আধাঁরে চিকিৎসকের উপর হামলা ॥ জনমনে আতঙ্ক

শোভা আক্তার, বানিয়াচং (হবিগঞ্জ) প্রতিনিধি ॥ বানিয়াচং সদরে নিজ চেম্বার থেকে বাড়ি ফেরার পথে রাতের আধাঁরে হোমিওপেথিক ডা. মাওলানা মোঃ আব্দুুল্লা খান নামের (সাবেক দেশমুখ্যপাড়া মসজিদের পেশ ইমাম) কে অভিনব কায়দায় কুপিয়ে জখম করেছে মোটর সাইকেল আরোহী ৩ দুর্বৃত্ত।

ঘটনাটি ঘটেছে গত ২৯ আগস্ট রাত ১০ টায় স্থানীয় তাম্বলীটুলা গ্রামের পাশে মাখন পালের বাড়ির সামনের রাস্তায়। এ ঘটনায় জনতা হাতেনাতে একজনকে আটক করে পুলিশে সুপর্দ করেছে। পরে হামলাকারী দেশমুখ্য পাড়ার আহাম্মদ উল্লার পুত্র সাইদুর, নুর হোসেনের পুত্র মোকাদ্দির ও আম্বর উল্লার পুত্র হারুনকে আসামী করে গত ৩০ আগস্ট বানিয়াচং থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন মাওলানা মোঃ আব্দুল্লা খান।

এদিকে হামলাকাারীকে হাতেনাতে আটকের পর পুলিশের হাতে তুলে দিলেও ওই ঘটনায কোন মামলা না দিয়ে অন্য কায়দায় তাকে কোর্টে প্রেরন করেছেন বানিয়াচং থানার এস আই আব্দুছ ছাত্তার, এমনটাই অভিযোগ করেছেন আহত চিকিৎসক আব্দুল্লা খান। ফলে অনায়াসেই জামিনে বাড়ি চলে আসে জনতার হাতে আটক হওয়া দেশমুখ্য পাড়া মহল্লার নুর হোসেনের পুত্র মোকাদ্দির। এ ধরনের নেক্কার জনক ঘটনায় দুৃর্বৃত্ত চক্রের সদস্যরা গ্রেফতার না হওয়ায় জনমনে আতঙ্ক বিরাজ করছে।

মামলার বিবরনে জানা যায়, বছর খানেক আগে দেশমুখ্য পাড়া জামে মসজিদে পেশ ইমামের দায়িত্বে থকাকালীন সময়ে মসজিদ কমিটির কাছে বেশ কিছু টাকা পাওনা থাকে মাওলানা আব্দুল্লার। এ বিষয়ে বানিয়াচং থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করলে তদন্তকারী কর্মকর্তা এস আই আব্দুছ ছাত্তার উভয় পক্ষকে নিয়ে নিস্পত্তির বৈঠক করে বিষয়টি রফাদফা করে দেন ২৯ আগষ্ট সন্ধার পর।

ওই বৈঠক শেষে বাইসাইকেল যোগে বাড়ি ফেরার পথে রাত ১০ টায় সাইদুর ও তার দুই সহযোগী মোটর সাইকেল যোগে তার গতিরোধ করে রামদা দিয়ে এলোপাতাড়ি কুপাতে থাকে। আব্দুল্লার চিৎকারে এলাকার শত শত মানুষ এসে তাকে জীবিত উদ্ধার করেন এবং একজনকে আটক করা হয়। পরে সাবেক উপজেলা চেয়ারম্যান শেখ বশির আহমদের প্রচেষ্টায় হামলাকারীরা গণপিটুনি থেকে রক্ষা পায়।

আহত মাওলানা আব্দুল্লা জানিয়েছেন, হামলাকারীরা সন্ত্রাসী ও ডাকাত প্রকৃতির লোক। তারা তাদের বাড়ি থেকে প্রায় ১ মাইল দুরে এসে আমাকে রাস্তায় এ্যাটাক করেছে।
বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন জানান, এ ব্যাপারে তদন্ত চলছে। দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

বাহুবলে কিন্ডারগার্টেনের সামনে ছাত্রীদের উত্যক্ত করায় যুবকের একমাসের কারাদন্ড

কৃষককে উন্নত করেছেন জননেত্রী শেখ হাসিনা : উপজেলা চেয়ারম্যান কাশেম চৌধুরী

হবিগঞ্জে পুলিশের গাড়িতে মাইক্রোর ধাক্কা, এএসপি নির্মলেন্দুসহ আহত ৪

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান