বানিয়াচংয়ে এসিল্যান্ড উর্মির অভিযানে ২ টি ড্রেজার মেশিন জব্দ করে পুড়িয়ে বিনষ্ট

জীবন আহমেদ লিটন ॥ হবিগঞ্জের বানিয়াচংয়ের প্রত্যন্ত অঞ্চলে অভিযান চালিয়ে ২ টি অবৈধ ড্রেজার মেশিন ও প্রায় ৩ শ ফুট পাইপ জব্দ করে পুুড়িয়ে বিনষ্ট করেছেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইফফাত আরা জামান উর্মির ভ্রাম্যমান আদালত।
বৃহস্পতিবার (২৭ আগস্ট) দুপুর ১২ টায় উপজেলার ১৩ নং মন্দরী ইউনিয়নের কাউড়িয়া কান্দি হাওরে বানিয়াচং থানা পুলিশের সহযোগিতায় ওই অভিযান সম্পন্ন করেন এসিল্যান্ড উর্মি।
জানা যায়, কাউড়িয়া কান্দি গ্রামের মালাই মিয়ার পুত্র জমসেদ ও মঈনুল এবং মগল মিয়ার পুত্র মইন উদ্দিন ৩-৪ বছর যাবৎ নিষিদ্ধ ড্রেজার মেশিন থেকে সরকারী খাল, বিল, জলাশয় ও কৃষিজমি-ব্যক্তি মালিকানা পুকুর থেকে বালু উত্তোলন করে বাড়ি বাড়ি সাপ্লাই দিয়ে আসছে। বিষয়টি জানার ২৪ ঘন্টার মধ্যে পরিবেশ ও সরকারী আইন রক্ষায় ওই স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেন এসিল্যান্ড।

এ ব্যাপারে এসিল্যান্ড ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইফফাত আরা জামান উর্মি জানান, ড্রেজার মেশিন একটি পরিবেশ বিনষ্ট করার মাধ্যম। ওই মেশিন ব্যবহার করে মাটি কিংবা বালু উত্তোলন করা সম্পূর্ন নিষিদ্ধ। তিনি জানান, জনস্বার্থে এজাতীয় অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন...

অপরাধ নির্মুলে নবীগঞ্জ থানা পুলিশের গণশুনানি অনুষ্ঠিত

ভাষা সৈনিক শওকত আলী খানের মৃত্যুতে দৈনিক অনুসন্ধান পরিবার শোকাহত

বানিয়াচং উপজেলা চেয়ারম্যানের সাথে রিপোর্টার্স ইউনিটির সৌজন্য সাক্ষাৎ

অনলাইন ডেস্ক, দৈনিক অনুসন্ধান